Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / মানবসেবায় বিশেষ অবদান রাখছে বঙ্গবন্ধু যুব উন্নয়ন ফাউন্ডেশন
সামাজিক দায়বদ্ধতা, সামাজিক দায়বদ্ধতা, সামাজিক দায়বদ্ধতা, সামাজিক দায়বদ্ধতা, সামাজিক দায়বদ্ধতা

মানবসেবায় বিশেষ অবদান রাখছে বঙ্গবন্ধু যুব উন্নয়ন ফাউন্ডেশন

সামাজিক দায়বদ্ধতা থেকে করোনার মাঝে মানব সেবায় বিশেষ অবদান রেখে চলছে স্বেচ্ছাসেবী সংগঠন বঙ্গবন্ধু যুব উন্নয়ন ফাউন্ডেশন।

ক্ষুদ্র অঞ্চলন নিয়ে ফরিদগঞ্জের ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের চালিয়াপাড়া ও মনতলা গ্রামের এক ঝাক যুবক দেশ বিদেশ থেকে চলতি বছরের পহেলা জুলাই বঙ্গবন্ধু যুব উন্নয়ন ফাউন্ডেশন নামে এ স্বেচ্ছাসেবী সংগঠনটি গড়ে তোলেন।

বিশ্বজুড়ে করোনা মহামারিতে সংগঠনের পক্ষ থেকে একের পর এক দান অনুদান প্রদানের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। এ যাবৎ পর্যন্ত উল্লেখযোগ্য, চালিয়া পাড়া গ্রামে বড় বাড়ির আমির হোসেনের ছোট বোনের চিকিৎসায় সহযোগিতা, গ্রামের কর বাড়ির দুলাল করের চিকিৎসা সহযোগিতাসহ বাসস্থানের জন্য ঢেউটিন বিতরণ, মনতলা পাটোওয়ারী বাড়ির অবসরপ্রাপ্ত চৌকিদার ইয়াকুব আলীর চিকিৎসা সহযোগিতা, চালিয়াপাড়া পশ্চিম জামে মসজিদের নির্মাণ কাজে প্রায় ২০ বেগ সিমেন্ট সরবরাহ।

এছাড়াও সামাজিক এ সংগঠনের পক্ষ থেকে এলাকার বিশেষ ব্যক্তিদের জন্য মিলাদ ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে স্মরণসভার আয়োজন, সংগঠনের সদস্যদের জন্য বিশেষ পরিচয়পত্র ও জার্সি প্রদান।

তাছাড়া প্রতিনিহিত গ্রামের অসহায় পরিবারের মেয়েদের বিবাহ কাজে আর্থিক সহযোগিতা, বয়স্ক ও বিধবা নারীদের মাঝে দান অনুদান অব্যাহত রয়েছে বলে জানা যায়।

বঙ্গবন্ধু যুব উন্নয়ন ফাউন্ডেশনে এসব দান অনুদানে যাদের অবদান সবচেয়ে বেশী তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন, সংগঠনটির মূল উদ্যোক্তা বর্তমানে উপদেষ্টা সাবেক ছাত্র নেতা প্রবাসী মো. খিজির আহম্মেদ, উপদেষ্টা আ. মজিদ মিজি, ফয়েজ আহম্মেদ, কাজী সোহাগ, প্রবাসী সদস্য আতাউর রহমান, শামীম সর্দার, আল-আমিন সর্দার, আবুল কাশেম, আলমগীর হোসেন, মানিক ভূঁইয়া প্রমুখ।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির প্রধান উপদেষ্টা খিজির আহম্মেদ বলেন, আমাদের এলাকায় দলমত নির্বি শেষে যারাই সমাজে অসহায় চিকিৎসা সেবা থেকে শুরু করে কর্মসস্থানে বঞ্চিত তাদের জন্য সাহায্য সহযোগিতা করা। এখানে দলমতের উদ্ধে থেকে যে কেউ সংগঠনের মাধ্যমে সহযোগিতা করার আহবান জানাই।

সংগঠনের সভাপতি রাকিব হোসেন বলেন, আমরা মূলত মজিব প্রেমী লোক দিয়ে সংগঠনের নাম রেখেছি। কিন্তু সেবা ও কার্যক্রম সম্পন্ন সামাজিক।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়,২৬ নভেম্বর ২০২০