Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / মানবতার হাত ফাউন্ডেশনের ঈদ উপহার পেলো ২শতাধিক অসহায় পরিবার
মানবতার

মানবতার হাত ফাউন্ডেশনের ঈদ উপহার পেলো ২শতাধিক অসহায় পরিবার

ইসলামিক ও সামাজিক সংগঠন মানবতার হাত ফাউন্ডেশনের (এসএইচকে) পক্ষ থেকে অসহায়, অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

৯ এপ্রিল মঙ্গলবার সকালে চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়নের খান বাড়িতে এ আয়োজন করা হয়। এ সময় এলাকার দুই শতাধিক অসহায়, অসচ্ছল ও দরিদ্র পরিবারকে ঈদ উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। উপহারের প্রতিটি প্যাকেটে ছিলো, পোলার চাল, ডাল, তেল, চিনি, দুধ, সেমাই, কিসমিসসহ বিভিন্ন খাদ্যপন্য।

একই সাথে ইউনিয়নের প্রতিটি মসজিদের ইমাম এবং মুয়াজ্জিনদের বিশেষ ঈদ উপহার প্রদান করা হয়। ঈদ সামগ্রী বিতরণপূর্বক সংগঠনের সকল সদস্য, তাদের পরিবারসহ দেশবাসীর উদ্দেশ্যে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

ঈদ উপহার বিতরণ কার্যক্রমের সার্বিক তত্বাবধানে ছিলেন ইসলামিক ও সামাজিক সংগঠন মানবতার হাত ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক মো. শাহাদাত হোসেন খান।

তিনি বলেন, আমি কিশোর বয়স থেকেই দেশ এবং মানবতার কল্যাণে কাজ করার স্বপ্ন দেখতাম। সেই স্বপ্ন থেকেই বড় হয়ে প্রতিষ্ঠিত হবার পর মানবতার হাত ফাউন্ডেশন নামে একটি সংগঠন গড়ে তুলি। মূলত আমাদের এই সংগঠনের কাজ হলো অসহায় অসচ্ছল দরিদ্র মানুষের পাশে থাকা। তাদের খাদ্য ও অর্থ সহায়তা, শিক্ষা উপকরণ বিতরণসহ যেকোনো দুর্যোগে তাদের পাশে থাকা।

মো. শাহাদাত হোসেন খান বলেন, এসব মানিক কাজে সংগঠনের সদস্যদের পাশাপাশি আমার পরিবার, প্রতিবেশী, আত্মীয়-স্বজন এবং ব্যবসায়ী বন্ধুরা সহযোগিতা করে থাকেন। আমি তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেইসাথে সকলের কাছে দোয়া কামনা করছি, যাতে করে আমরা আগামীতেও মানবতার হাত ফাউন্ডেশনের পক্ষ থেকে আরো বেশি মানুষের পাশে দাঁড়াতে পারি।

ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রমে এলাকার আলেম-ওলামাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ৯ এপ্রিল ২০২৪