Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / মাদকসেবীদের নির্মমতায় মনির এখন মানসিক রোগী
মাদকসেবীদের নির্মমতায় মনির এখন মানসিক রোগী

মাদকসেবীদের নির্মমতায় মনির এখন মানসিক রোগী

চাঁদপুর সদর উপজেলার গুলিশা গ্রামে মাদকসেবীদের নির্মম শারীরীক নির্যাতনে মনির হোসেন (১৮) নামের এক যুবক মানসিক রুগী হয়ে হাসপাতালের বের্ডে কাতরাচ্ছে।

‘মাদকের বিরুদ্ধে’ প্রতিবাদ করায় মাদকসেবী কতৃক এই ঘটনা ঘটিয়েছে বলে মনিরের পরিবার জানায়। গত ২৭ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার গুলিশা ও ফরিদগঞ্জ উপজেলার হাসা গ্রামে এ ঘটনা ঘটে।

মনিরের পরিবার জানায়, ফরিদগঞ্জ উপজেলার হাসা এলাকার শাহআলম রাঢ়ির পুত্র সালাউদ্দিন ও সোবাহান রাঢ়ীর পুত্র হাফেজ রাঢ়ীসহ বেশ ক’জন যুবক প্রতিবেশী গুলিশা গ্রামে এসে প্রায় মাদক সেবন করতো। এ বিষয়ে স্থানীয় আব্দুল লতিফ রাঢ়ীর পুত্র মনির হোসেন তাদের মাদক সেবনের বিষয়ে প্রতিবাদ করলে মাদকসেবীদের সাথে তার বাকবিতন্ডা হয়।

সে সূত্রধরে গত ২৭ সেপ্টেম্বর রাতে উল্লেখিতরা মনির হোসেনকে রাতের আঁধারে গামছা দিয়ে চোখ-মুখ বেঁধে নিজেদের গ্রামে নিয়ে বাগানের একটি পরিত্যক্ত ঘরে আটকে রেখে বেদম মারধর ও নির্মম অত্যাচার চালায়। হাত-পা বেঁধে জোরপূর্বক চেতনানাশক খাইয়ে অচেতন করে ফেলে রাখে।

পরদিন যুবক মনির হোসেনের পরিবারের লোকজন খবর পেয়ে তাকে সেখান থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। মনিরের অবস্থা আসংখ্যাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় প্রেরণ করেন।

গত দুই দিন ধরে সেখানে চিকিৎসা চালিয়ে মুনিরের চেতনা না ফেরায় পূণরায় তাকে চাঁদপুর সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে সে হাসপাতালের বিছানায় মানসিক রুগি হয়ে মৃত্যুযন্ত্রনায় কাতরাচ্ছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী মনিরের বন্ধু করিম জানায়, ‘ওইদিন সে মুনিরের সাথে টেঁটা দিয়ে মাছ ধরতে বেড়িয়েছিলো। হঠাৎ করে উল্লেখিতরা মুনিরকে গামছাদিয়ে চোখ বেঁধে উঠিয়ে নিয়ে যায়। করিম প্রতিবাদ করলে মাদকসেবীরা তাকে মেরে ফেলার হুমকি দেয়। এতে ভয়ে সে কাউকে কিছু না বলে বাড়িতে গিয়ে ঘুমিয়ে থাকে।’

এদিকে এই সংবাদ সংগ্রহ করতে গেলে সংবাদকর্মীদের উপস্থিতিতে হাসপাতালের বেডে শুয়ে থাকা মুনির ভয়ে ছটপট এবং অর্তনাদ করে বলতে থাকে ‘সোহেল কাকা আমারে আর খাওয়ায়েন না, তিতা কাকা তিতা, আর মাইরেন না কাকা, খাই কাকা খাই, এই গো মা বইনেরা এট্টু পানি দেন’।

এ বিষয়ে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. বেলাল চাঁদপুর টাইমসকে বলেন, ‘রোগির পরিবারের লোকজন বলেছে তাকে চেতনানাশক খাওয়ানো হয়েছে। বিষয়টি জটিল হলে এখনি তাকে মাথায় সিটিস্কীন পরীক্ষাসহ উন্নত চিকিৎসা করাতে হবে।’

এ ব্যপারে চাঁদপুর মডেল থানায় একটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

: আপডেট, বাংলাদেশ সময় ০১:০০ পিএম, ০১ অক্টোবর ২০১৬, শনিবার
ডিএইচ

মাদকসেবীদের নির্মমতায় মনির এখন মানসিক রোগী

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply