Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে শতভাগ পাশসহ জিপিএ ৫ পাওয়া একমাত্র মাদ্রাসা
Matlab-Gilatoly

মতলব দক্ষিণে শতভাগ পাশসহ জিপিএ ৫ পাওয়া একমাত্র মাদ্রাসা

মতলব দক্ষিণ উপজেলার ১৭টি মাদ্রাসার মধ্যে একমাত্র ঘিলাতলী সামাদিয়া মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় ৩ জন জিপিএ ৫ পেয়েছে। ৬৭জন পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩জন, এ গ্রেড ৪৪ জন, এ মাইনাস ১৪ জন, বি গ্রেড ৫ জন, সি গ্রেড ১ জন। পাশ করেছে শতভাগ।

জিপিএ ৫ প্রাপ্তরা হলেন পান্না, জেরিন ও ওয়াহিদুল হাসান। তাদের মধ্যে পান্না খাদেরগাঁও ইউনিয়নের মধ্য নাগদা গ্রামের মৃত বিল্লাল হোসেন ও মাতা মাকছুদা বেগমের কন্যা। জন্মের পূর্বেই তার বাবা মারা যান। পারিবারিক অভাব-অনটনের কারনে নারায়নপুর ইউনিয়নের চাপাতলী গ্রামে তার নানা আঃ রহমানের (মাস্টার বাড়ীর) বাড়িতে থেকে পড়ালেখা করে আসছে।

দুই বোনের মধ্যে সে ছোট। জিপিএ ৫ প্রাপ্ত ওয়াহিদুল হাসান বাড়ৈগাঁও গ্রামের পিতা তাজুল ইসলাম ও মাতা ফাতেমা বেগমের কন্যা। সে তিন ভাই এক বোনের মধ্যে দ্বিতীয়। জিপিএ ৫ প্রাপ্ত জেরিন পয়ালী গ্রামের পিতা ইলিয়াছ মিয়াজী ও মাতা তাছলিমা বেগমের কন্যা। দুই বোন এক ভাইয়ের মধ্যে সে দ্বিতীয়। তারা তিনজন’ই উচ্চ শিক্ষা লাভ করে উচ্চ পদস্থ সরকারী কর্মকর্তা হতে আগ্রহী।

মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মোঃ আবুল বাশার বলেন শিক্ষকদের একান্ত পরিশ্রমে এবং এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় প্রতি বছরের ন্যায় এবারও অত্র মাদ্রাসার ফলাফল সন্তোষজনক হয়েছে।

ভবিষ্যতেও ভাল ফলাফলের জন্য সকলের দোয়া কামনা করেন।

প্রতিবেদক : মাহফুজ মল্লিক

Leave a Reply