Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে যে ২০ প্রতিষ্ঠান পেলো জিপিএ ৫
GPA-5

মতলব দক্ষিণে যে ২০ প্রতিষ্ঠান পেলো জিপিএ ৫

চলতি বছরের এসএসসি ও দাখিল পরীক্ষায় মতলব দক্ষিণ উপজেলার ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ২০টি প্রতিষ্ঠান থেকে ১৩১ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে।

বাকি ২৪টি প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পায়নি কোনো শিক্ষার্থী। এর মধ্যে সর্বোচ্চ জিপিএ ৫ পেয়েছে মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ১৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২৬ জন, পাশের হার শতভাগ।

এছাড়া আলহাজ¦ তোফাজ্জল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয় থেকে ১৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২২ জন এবং পাশের হার শতভাগ। মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৪০ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ পেয়েছে ২৬ জন, নারায়নপুর পপুলার উচ্চ বিদ্যালয় থেকে ১৮০ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৪ জন, মুন্সীর হাট উচ্চ বিদ্যালয় থেকে ১৮৭ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৮ জন।

বোয়ালিয়া উচ্চ বিদ্যালয় থেকে ৪৬ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩ জন, বোয়ালিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৫০ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৪ জন, কাচিয়ারা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৫০ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১ জন, বহরী উচ্চ বিদ্যালয় থেকে ৫৩ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩ জন, নওগাঁও উচ্চ বিদ্যালয় থেকে ৭৩ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩ জন, দগরপুর আব্দুল গনি উচ্চ বিদ্যালয় থেকে ৯৩ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩ জন।

নায়েরগাঁও উচ্চ বিদ্যালয় থেকে ১০৭ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১ জন, হযরত শাহজালাল উচ্চ বিদ্যালয় থেকে ১৫২ জন্রে মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৬ জন, লাকশিবপুর ফিরোজা বেগম উচ্চ বিদ্যালয় থেকে ১০০ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৮ জন, আশি^নপুর উচ্চ বিদ্যালয় থেকে ৯১ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১ জন, আচলছিলা উচ্চ বিদ্যালয় থেকে ৫১ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৬ জন।

পয়ালী কেবিএম উচ্চ বিদ্যালয় থেকে ৭৭ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১ জন,. আদর্শ স্কুল মতলব থেকে ৩৬৯ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১ জন এবং ১৭টি মাদ্রাসার মধ্যে একমাত্র ঘিলাতলী সামাদিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৬৮ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩ জন।

প্রতিবেদক : মাহফুজ মল্লিক

Leave a Reply