Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে মাদক নির্মূলে রেড অ্যালার্ট জারি
Matlob-suth-Thana
ফাইল ছবি

মতলব দক্ষিণে মাদক নির্মূলে রেড অ্যালার্ট জারি

মাদকের বিরুদ্ধে সারাদেশের ন্যায় চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় অভিযান শুরুর পরপরই আত্মগোপনে চলে যায় মাদক কারবারিরা। তাদের ধরতে নানা কৌশল অবলম্বন করে দিন-রাত সাড়াশি অভিযান চালিয়ে যাচ্ছে মতলব দক্ষিণ থানা পুলিশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়নের লক্ষ্যে এবং মতলবকে মাদকমুক্ত করতে রেড অ্যালার্ট জারি করেছেন মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কুতুব উদ্দিন। তিনি এ প্রতিনিধিকে বলেন, মাদক বিক্রেতা, সেবনকারি, মাদকের প্রশ্রয়দাতা যে কেউই হউক এ বিষয়ে কোনো ছাড় পাবে না। ২৪ ঘন্টাই পুলিশের বিভিন্ন টিম উপজেলার প্রত্যন্ত অঞ্চলে ওইসব অপরাধীদের ধরতে অভিযান চালিয়ে যাচ্ছে।

তিনি আরো জানান, মাদকের সাথে জড়িত নতুন ও পুরাতন এবং একাধিক মামলার আসামী অর্থাৎ চিহ্নিত ব্যক্তিদের ধরতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। ইতোমধ্যে উপজেলার অন্যতম মাদক ব্যবসায়ী ও ৭ মামলার আসামি উপাদী গ্রামের সেলিমকে মাদকসহ আটক করা হয়।

পরে তাকে থানায় নিয়ে আসার সময় পথে তার সহযোগীরা সেলিমকে ছিনিয়ে নেয়ার চেষ্টাকালে বন্দুক যুদ্ধে নিহত হয়। এ সময় দেশীয় অস্ত্র, বুলেট ও কার্টুস উদ্ধার করা হয়।

এ ছাড়া গত ১০ দিনের অভিযানে মাদকসহ আটক হয় কমপক্ষে ১৫ জন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে ১২টি। আটককৃতদের মধ্যে রয়েছে ১০০ গ্রাম গাঁজাসহ মোঃ কাউছার, ২০ পিছ ইয়াবাসহ নূরে আলম ও জহির মিজি, ২২ পিছ ইয়াবাসহ মোঃ শফিকুল ইসলাম সাগর, ৫৫ পিছ ইয়াবাসহ বশির, ১৫০ পিছ ইয়াবাসহ মোঃ জহির হোসেন, রাবেয়া আক্তার, ৪৭৮ পিছ ইয়াবাসহ শাহাদাত ও কামরুল, ২১ পিছ ইয়াবাসহ আবুল হোসেন পাঠান, ৬ পিছ ইয়াবাসহ আজিজুল হক, ১২পিস ইয়াবাসহ শ্যামল চন্দ্র এবং হাসান ওরফে চোরা হাসানকে আটক করা হয়।

আটককৃত প্রত্যেককে আদালতে সোপর্দ করা হয়েছে। এদিকে মাদক ব্যবসায়ীরা গাঁ ঢাকা দিলেও পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। থানার অফিসার ইনচার্জ মো. কুতুব উদ্দিন বলেন, মতলবকে মাদকমুক্ত করার পূর্ব পর্যন্ত এ অভিযান চলবে। মাদক সেবনকারী, বিক্রয়কারী এবং আশ্রয়-প্রশ্রয়কারীদের তথ্য প্রদানের জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন এবং তথ্য প্রদানকারীদের পরিচয় গোপন রাখা হবে বলে আশ্বস্ত তরেছেন তিনি।

প্রতিবেদক : মাহফুজ মল্লিক

Leave a Reply