মতলব দক্ষিণে গৃহহীনকে ঘর প্রদান ও থানায় সার্ভিস ডেস্কের উদ্ধোধন

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশ মতলব দক্ষিণ থানাসহ দেশের প্রতিটি থানায় গৃহহীন পরিবারের জন্য একটি গৃহ নির্মাণ এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপনের মানবিক উদ্যোগ নিয়েছে। রোববার (১০ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে ঘোষণা করেছিলেন, বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এ অঙ্গীকার বাস্তবায়নে সহায়ক হিসেবে পুলিশ গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ করছে।

‘এ কর্মসূচির আওতায় ৫১৯টি থানা এলাকায় ৫২০টি গৃহ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাথমিক পর্যায়ে ৪০০ গৃহ হস্তান্তর করা হচ্ছে। ৪১৫ বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন প্রতিটি গৃহ পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে।’

তিনি আরও জানান, গৃহহীন পরিবার বাছাইয়ের ক্ষেত্রে বিধবা, স্বামী পরিত্যক্তা, প্রতিবন্ধী ও উপার্জনে অক্ষম, অতিবৃদ্ধ ও পরিবারে উপার্জনক্ষম সদস্য নেই এমন পরিবার অথবা অসহায় মুক্তিযোদ্ধাদের অগ্রাধিকার দেওয়া হয়েছে।

মতলব দক্ষিন থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার নারায়নপুর ইউনিয়নের চরপয়ালী গ্রামের হত দরিদ্র হাসমতি বেগমকে একটি ঘর উপহার দেওয়া হয় ।

এ সময় উপস্থিত ছিলেন মতলব দক্ষিন থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়া ওসি তদন্ত হারুন অর রশিদ, নারী ও শিশু,বয়স্ক, প্রতিবন্ধি ডেক্স কর্মকর্তা রুহুল আমিন , সহকারী কর্মকর্তা রিনি আক্তারসহ থানার সকল অফিসার ও সদস্যরা ।এছাড়া সামাজিক, রাজনৈতিক, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১০ এপ্রিল ২০২২

Share