Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
মতলব উত্তরে মুক্তিযোদ্ধাকে, মতলব উত্তর

মতলব উত্তরে মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

চাঁদপুর মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের রড় হলদিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট মোঃ শাহজাহান মিয়া (অবঃ বাংলাদেশ সেনাবাহিনী) ২৫ আগস্ট মঙ্গলবার সকাল ৭টার সময় তার নিজ গ্রামের বাড়িতে ইন্তেকাল করেন,(ইন্না লিল্লাহি… রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৮ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী,৪মেয়ে ও ১ ছেলেসহ বহুগুনগ্রাহী আত্মীয় স্বজন রেখে গেছেন।

আজ বিকেল ২টার সময় উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের বড় হলদিয়া দক্ষিণ পাড়া কেন্দ্রীয় জামেমসজিদ প্রাঙ্গণে তার জানাজা নামাজ অনুষ্ঠত হয়।

তার জানাজা নামাজে কুমিল্লা সেনানিবাস এর ক্যাপ্টেন মোহাম্মদ আহম্মদ, অবসরপ্রাপ্ত সেনা কল্যান সংস্থার চাঁদপুর জেলার সভাপতি সার্জেন্ট (অবঃ) মোঃ সেলিম (লিটন),অবসরপ্রাপ্ত সেনাকল্যান সংস্থা মতলব উত্তর উপজেলার সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক ও ছেংগারচর বাজার ইসলামিয়া চক্ষু হাসপাতাল এন্ড ডায়াবেটিক সেন্টারের পরিচালক এবং ছেংগারচর পৌরসভার ৬নং ওয়র্ড এর সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী সার্জেন্ট মোঃ আমান উল্লাহ্ সরকার (অবঃ বাংলাদেশ সেনাবাহিনী), নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলামসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও এলাকার সুধিসমাজসহ ধর্মপ্রাণ মুসলমানরা অংশ গ্রহণ করেন।

এরপূর্বে কুমিল্লা সেনানিবাস এর পক্ষ থেকে ক্যাপ্টেন মোহাম্মদ আহম্মদ এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকস টিম এবং উপজেলা একাডিমক সুপার ভাইজার সাইফুল ইসলাম ও মতলব উত্তর থানার এসআই মোঃ ইব্রাহিম এর নেতৃত্বে থানা পলিশ প্রশাসনের পক্ষ থেকে সার্জেন্ট (অবঃ) মোঃ শাহজাহান মিয়াকে গার্ডঅফ প্রদান করেন। এরপর তাকে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এরপূর্বে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধানের পক্ষ থেকে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

উল্লেখ্য সার্জেন্ট (অবঃ) মোঃ শাহজাহান মিয়া ১৫ ডিসেম্বর ১৯৭০ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন। এরপর ১৯৯২ এ তিনি বাংলাদেশ সেনাবাহিনী থেকে সার্জেন্ট হিসেবে অবসর গ্রহন করেন।

এদিকে সার্জেন্ট (অবঃ) মোঃ শাহজাহান মিয়ার মৃত্যুতে অবসরপ্রাপ্ত সেনা কল্যান সংস্থার চাঁদপুর জেলার সভাপতি সার্জেন্ট (অবঃ) মোঃ সেলিম (লিটন),অবসরপ্রাপ্ত সেনাকল্যান সংস্থা মতলব উত্তর উপজেলার সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক, ছেংগারচর বাজার ইসলামিয়া চক্ষু হাসপাতাল এন্ড ডায়াবেটিক সেন্টারের পরিচালক এবং ছেংগারচর পৌরসভার ৬নং ওয়র্ড এর সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী সার্জেন্ট মোঃ আমান উল্লাহ্ সরকার (অবঃ বাংলাদেশ সেনাবাহিনী) গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক শন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রতিবেদক:কামাল হোসেন খান,২৫ আগস্ট ২০২০