Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে ’মা’ সমাবেশ

মতলব উত্তরে ’মা’ সমাবেশ

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর আলী আহম্মদ মহাবিদ্যালয় মাঠ প্রাঙ্গণে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়নে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি উপস্থিত মায়েদের উদ্দেশ্যে বলেন, সন্তানদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য একজন মায়েদের অবদান অনস্বীকার্য। মা যত বেশী তার সন্তানদের প্রতি যতœবান হবেন সন্তান ততো বেশী ভালো ও মেধাবী হবে। দেশকে এগিয়ে নিতে হলে অবশ্যই মায়েদের এগিয়ে নেওয়ার জন্য উদ্বুদ্ধ করতে হবে। মায়েরা যত বেশী শিক্ষিত ও সচেতন হবে দেশ ততোই বেশী এগিয়ে যাবে। আমরা মায়েদেরকে যদি এব্যাপারে সচেতন ও উদ্বুদ্ধ করতে পারি তাহলে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে উঠবে।

তিনি মায়েদেরকে সন্তানদের মাদক ও সমাজের খারাপ কাজ থেকে বিরত রাখার জন্য সজাগ ও সর্তক থাকার আহবান জানিয়ে বলেন, প্রত্যেকটি বাবা ও মা যদি তাদের সন্তানদেরকে মাদক ও বিভিন্ন ধনের অসামাজিক কার্যকলাপ থেকে বিরত রাখতে পারে তাহলে দেশে কোনো সন্ত্রাস তৈি হবে না। এ ব্যপারে মায়েরাই সবচেয়ে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করেতে পারে। তবে এ জন্য চাই নারী উন্নয়ন ও নারী শিক্ষার উন্নয়ন।

সরকারের উন্নয়নমূলক কর্মাকান্ড তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ২৬ হাজার রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়কে সরকারি করে যুগান্তকারী কাজ করেছেন। এর মাধ্যমে দেশের কয়েক লক্ষ লোকের কর্মসংস্থানের সুষ্টি হয়েছে। দেশের শতভাগ শিশুকে বিদ্যালয়মুখী করেছে বর্তমান সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের ৭৮ লক্ষ শিক্ষার্থীর মাঝে প্রায় ৯০০ কোটি টাকার উপবৃত্তি প্রদান করছে। ৯৩টি উপজেলায় ৩৪ লক্ষ শিশুকে স্কুল থেকেই দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেকটি শিশুকে শিক্ষিত করার লক্ষে বছরের শুরুতে জানুয়ারীর ১ তারিখে কোমলমতি শিশুদের হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে। যা একটি যুগান্তকারী প্রদক্ষেপ।

চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আহম্মদ আল কামাল ও সাধারণ সম্পাদক আল মামুনের যৌথ পরিচালনায় উক্ত মা সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার শামসুন নাহার,মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জু, মতলব উত্তর উপজো নির্বাহী অফিসার মোঃ মফিজুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আক্তার হোসেন, মতলব উত্তর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ কবির হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।

কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট

নিউজ ডেস্ক ।। ।। ১১:৫৯ পিএম, ২৮ নভেম্বর ২০১৫, শনিবার
ডিএইচ