Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে মহিলা আওয়ামী লীগের মিছিল ও মানববন্ধন
আওয়ামী লীগের

মতলব উত্তরে মহিলা আওয়ামী লীগের মিছিল ও মানববন্ধন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বিএনপির জামাতসহ সমমনা দলের ডাকা অবরোধ প্রতিরোধ ও নৈরাজ্যের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার (মতলব উত্তর থানা রোড সংলগ্ন) মহাসড়কে মানববন্ধন ও মিছিল করেছেন মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌর মহিলা আওয়ামী লীগ।

চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক এবং মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা সুবর্ণা চৌধুরী বীণার উদ্যোগে এবং মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা মিসেস পারভীন চৌধুরী রিনার নির্দেশনায় আজ বুধবার (৮ নভেম্বর) দুপুরের দিকে ছেংগারচর বাজার (মতলব উত্তর থানা রোড সংলগ্ন) মহাসড়কে শত শত নারী নেতৃত্ববৃন্দের অংশ গ্রহণে এ বিশাল মানববন্ধন ও মিছিল অনুষ্ঠিত হয়।

মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভীন শরীফের সভাপতিত্বে এ মানববন্ধন ও মিছিলে বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি ও ছেংগারচর পৌরসভার সাবেক কাউন্সিলর মিল্লাতুনেছা মিলি,সাধারণ সম্পাদক ও ও ছেংগারচর পৌরসভার সাবেক কাউন্সিলর শিউলি বেগম, মতলব উত্তর উপজেলা যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক আকলিমা আক্তার, মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমেনা জসিম, যুগ্ম সাধারণ সম্পাদক তাছলিমা আক্তার, উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি শান্তা ইসলাম, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আছমা আক্তার খুকী, মোহনপুর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের নেত্রী (পাঁচআনী) শিউলী বেগম, মহিলা লীগ নেত্রী সালমা বেগম, জাহানারা বেগম, শিউলী হক, মনিরা বেগম, মরিয়ম আক্তার, রোকেয়া আক্তার, শিউলী আক্তার, ছেংগারচর পৌর মহিলা লীগের নেত্রী সেফালী বেগম,কলাকান্দা ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের নেত্রী ডলি বেগম, রানু বেগম, আনোয়ারা বেগম প্রমূখ বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন, ছেংগারচর পৌর মৎস্যজীবি লীগের সভাপতি মোঃ হোসেন সরকার জনি, ছেংগারচর পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলল ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বোরহান উদ্দিন প্রধান, পৌর যুবলীগ নেতা উজ্জল সরকার, মোঃ বাদল ঢালী, শ্রমিকলগ নেতা সোহেল রানা, ছাত্রলীগ নেতা আরমান কাজী,মাইনউদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি পারভীন শরীফ বেগম বলেন, বিএনপির ডাকা অবরোধ হরতালের মত কর্মসূচিতে সারা দেশে দেমন কোন প্রভাব দেখা যায়নি। মতল উত্তর উপজেলায় বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলির অন্যতম সদস্য, আধুনিক মতলবের রুপকার, মতলবের মাটি ও মানষের নেতা, চাঁদপুরের কৃতি সন্তান, মোফাজ্জল হোসেন চৌধুরীর মায়া বীর বিক্রমের নেতৃত্বে বিগত দিনে এই মতলবের রাজপথ আওয়ামীলীগের দখলেই ছিলো। আমাদের প্রিয় নেতা মায়া ভাইয়ের নির্দেশনায় চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক এবং মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা সুবর্ণা চৌধুরী বীণার নেতৃত্বে আজকেও জামায়াত বিএনপির অবরোধ ও নৈরার্জ প্রতিরোধে উপজেলা আওয়ামী লীগের পাশাপাশি উপজেলা ও ছেংগারচর পৌর মহিলা আওয়ামী লীগ রাজপথে রয়েছি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্থ করতে সারা দেশে বিএনপি-জামায়াত নৈরাজ্যের সৃষ্টি করেছে। আওয়ামী লীগ সরকারকে উৎখাত করতে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করে যাচ্ছে। বিএনপির জামায়াতের যেকোনো ধরণের ঘটনার মোকাবেলা করতে আমরা প্রস্তÍুত আছি। তিনি আরও বলেন, মতলব উত্তরে আওয়ামী লীগ ন্যায় মহিলা আওয়ামীলীগ পূর্বেও রাজপথে ছিলো এখন থাকবো। এখানে অবরোধের বিএনপির মাঠে নামার সুযোগ দেয়া হবে না বলে বলেন তিনি।
ছেংগারচর পৌর মহিলা আওয়ামী লীগ সভাপতি মিল্লাতুনেছা মিলি বলেন, চাঁদপুর- (মতলব উত্তর-দক্ষিণ) হলো বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলির সদস্য আধুনিক মতলবের রুপকার মতলবের মাটি ও মানষের নেতা মোফাজ্জল হোসেন চৌধুরীর মায়া বীর বিক্রমের ঘাঁটি। এখানে বিএনপি কখনো কোন নৈরাজ্য ও অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না। চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক এবং মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা সুবর্ণা চৌধুরী বীণার নেতৃত্বে বিএনপি জামায়েতের যে কোনো নৈরাজ্য প্রতিরোধ মোকাবেলা এবং আসন্ন দ্বদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করা পর্যন্ত আমরা উপজেলা আওয়ামীলীগের পাশাপাশি মাঠে থাকবো ইনশাল্লাহ।

তিনি আরও বলেন, আগামী নির্বাচনে এই চাঁদপুর-২ আসন থেকে মতলবের রুপকার মতলবের মাটি ও মানষের নেতা মোফাজ্জল হোসেন চৌধুরীর মায়া বীর বিক্রম নৌকা প্রতীকে এমপি,ও মন্ত্রী হয়ে মতলবকে একটি আধুনিক মতলব হিসেবে গড়ে তুলবেন। মিনি সিঙ্গাপুর সিটিতে রুপান্তরিত হবে।
পৌর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শিউলী বেগম বলেন, বিএনপি জামাতের ডাকা ৪৮ ঘণ্টা অবরোধ প্রতিরোধে মতলবের রাজপথে আওয়ামী লীগের পাশাপাশি আমরা উপজেলা ও পৌর মহিলা আওয়ামী লীগের নেত্রীরা অবস্থান ও প্রতিবাদ মিছিল করেছি। বিএনপি জামাত দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্ত করতে তারা নৈরাজ্য সৃষ্টি করতে চায়। বিএনপি জামাত কোন ধরনের নাশকতা, বিশৃঙ্খলা এবং অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে উপজেলা আওয়ামী লীগ তাদেরকে কঠোরভাবে দমন করতে সব সময় মাঠে থাকবে।

উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক আকলিমা আক্তার বলেন,‘আন্দোলনের নামে বিএনপি-জামায়াত দেশে ত্রাসের রাজত্ব কায়েম করতে চায়। আগুন সন্ত্রাস করে দেশকে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। তারা যেখানে অরাজকতার চেষ্টা করবে সেখানেই প্রতিরোধ করা হবে। আওয়ামীলীগের প্রেসিডিয়ামের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য সাজেদুল হোসেন দিপু চৌধুরী, চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক এর নেতৃত্বে মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামীলীগ প্রত্যেক নেতৃবৃন্দ মাঠে থাকবো। মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীরা সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি জামায়াতের দেশবিরোধী সব ষড়যন্ত্র প্রতিহত করবে।’

বক্তারা আরও বলেন, সুবর্ণা চৌধুরী বীণা মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের নেতাকর্মীদের কাছে প্রেরণার উৎস। মতলবে মহিলা আওয়ামীলীগ সুসংগঠিত করেছেন। তিনি মতলবের মানুষের কল্যাণে কাজ করে চলেছেন। আওয়ামী লীগের রাজনীতির প্রতি তার নিষ্ঠা ও একাগ্রতা অতুলনীয়।
বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশকে পরিপূর্ণতা দিয়েছেন শেখ হাসিনা। আর মতলবকে সব দিক দিয়ে পরিপূর্ণ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ৮ নভেম্বর ২০২৩