Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে সালাতুল ইসতেসকার নামাজ আদায়
সালাতুল

মতলব দক্ষিণে সালাতুল ইসতেসকার নামাজ আদায়

চাঁদপুরের মতলব দক্ষিণে উপজেলায় ইমাম উলামা ঐক্য পরিষদ ও সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদের উদ্যোগে তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষায় বৃষ্টি চেয়ে সালাতুল ইসতেসকার অনুষ্ঠিত হয়। মতলব পৌরসভার ব্যবস্থাপনায় স্থানীয় নিউ হোস্টেল মাঠে আজ ( শনিবার) সকাল ৯ টায় এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমাম উলামা ঐক্য পরিষদ ও ওলামা মাশায়েখগনসহ সর্বস্তরের মুসল্লিরা অংশ নেয়। নামাজ শেষে মহান আল্লাহ পাকের অনুগ্রহ কামনা করে বৃষ্টির জন্য দাঁড়িয়ে দোয়া প্রার্থনা করা হয়। এ সময় ধর্মপ্রাণ মুসল্লিরা কান্নায় ভেঙ্গে পড়েন। নামাজে ইমামতী করেন মতলব বাজার শাহী জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মাওলানা গোলাম সারওয়ার ফরিদী।

নামাজ পূর্ব বক্তব্যে মতলব পৌরসভার মেয়র আলহাজ্ব আওলাদ হোসেন লিটন বলেন, কোরআন-হাসিদের আলোকে যতটুকু জানা গেছে, তা হলো মানুষের সৃষ্ট পাপের কারণেই মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। সেজন্যে মহান আল্লাহ তায়ালার কাছে আমাদেরকে ক্ষমা চাইতে হবে।

ইমাম উলামা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আশিকুর রহমান জিসান বলেন, বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন।

সম্মিলিত ওলামা মশায়েখ পরিষদের সভাপতি খালিদ সাইফুল্লাহ বলেন, মহান সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য তওবা করে এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করা হয়। আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মুফতি মাওলানা মোরশেদ আলম সিরাজী।এসময় উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৭ এপ্রিল ২০২৪