Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে দিপু চৌধুরী উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত
বঙ্গবন্ধুর

মতলব উত্তরে দিপু চৌধুরী উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত

বঙ্গবন্ধু বাঙালিদের মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন, “বঙ্গবন্ধুর প্রদর্শিত পথেই তাঁর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এগিয়ে যাচ্ছেন তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা”- বলে জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

এ সময় বঙ্গবন্ধু নীতি ও আদর্শকে ধারণ করে দেশের জন্য সবাইকে কাজ করার আহ্বান জানান তিনি।

শুক্রবার (১৭ মার্চ) বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুরে আলী ভিলা মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০২৩ উপলক্ষে কেক কাটা,আয়োজিত আলোচনা, দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি।

দিপু চৌধুরী বলেন, প্রতিটি মানুষের অধিকার নিশ্চিত করবার জন্য, মানুষের সম্মান ও মর্যাদা নিয়ে বিশ্বের বুকে মাথা তুলে ভাঙালি দাঁড়াবে, সে জন্য বঙ্গবন্ধু তার সারা জীবন সংগ্রাম করেছেন। তিনি যেমন বাংলাদেশ চেয়েছিলেন, তার কন্যা সমস্ত অপশক্তিকে প্রতিহত করে যেভাবে অপ্রতিরোধ্য গতিতে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজকে ডিজিটাল বাংলাদেশ হয়েছে। আগামীদিনে আমরা স্মার্ট বাংলাদেশ হব এবং সেই স্মার্ট বাংলাদেশ গড়ার প্রতিটি মুহুর্তে আমাদের অনু প্রেরণার উৎস জাতির পিতা বঙ্গবন্ধু।

সাজেদুল হোসেন দিপু চৌধুরী আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন শিশুবান্ধব। শিশুদের সুন্দর ভবিষ্যৎ উপহার দিতে তিনি বিভিন্ন আইন-বিধি প্রণয়ন ও প্রতিষ্ঠান তৈরি করে গেছেন।

শিশুরা যাতে মুক্তিযুদ্ধের চেতনায় সুনাগরিক হিসেবে গড়ে ওঠে, সে জন্য তাদের মাঝে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান দিপু চৌধুরী।

এসময় মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রধান,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, উপজেলা যুবলীগের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মোঃ হাসান মোর্শেদ আহার চৌধুরী,ছেংগারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, বিশিষ্ট ব্যবসাযী ও লায়ন ইকবাল হোসেন জুয়েল,উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি নাইমুল হাসান লাবলু, মোহনপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি বদিউল আলম তপাদার, সালাউদ্দিন রিপন,উপজেলা কৃষকলীগের সভাপতি মনির হোসেন মোল্লা, আঃ কাদের প্রধান, যুবলীগ নেতা কামরুল হাসান মামুন, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক শরীফ প্রধান, ছেংগারচর পৌর আ’লীগ নেতা জাহাঙ্গীর ভুইয়া, আবুল বাশার, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এসএম নোমান দেওয়ান, পৌর যুবলীগ নেতা বিল্লাল মিঝি, দূর্গাপুর ইউনিয়ন যুবলীগ নেতা ইউসুফ জামিল,সাদুল্যাপুর ইউনিয়ন যুবলীগ নেতা কাকন, উপজেলা ছাত্রলীগের সদস্য জোবায়ের আহম্মেদ জনিসহ আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন। আলোচনা সভার পূর্বে জাতির পিতা বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১৭ মার্চ ২০২৩