Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব আইসিডিডিআরবি’তে দুজনের করোনা পজিটিভ
মতলব আইসিডিডিআরবি’তে দুজনের করোনা পজিটিভ

মতলব আইসিডিডিআরবি’তে দুজনের করোনা পজিটিভ

চাঁদপুরের মতলব আইসিডিডিআরবি হাসপাতালে ৩১ মে রোববার ফের দু’জন করোনা রোগে আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে একজন নারী ও একজন পুরুষ।

তারা হলেন মতলব আইসিডিডিআরবির এক কর্মকর্তার স্ত্রী (৩৮), অপরজন সেখানকার একজন কর্মচারী (৪৬)।

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.রাজিব কিশোর বণিক বলেন, করোনার উপসর্গ থাকায় গত বৃহস্পতিবার স্থানীয় আইসিডিডিআরবির হিসাব কর্মকর্তার স্ত্রীর নমুনা সংগ্রহ করে আইসিডিডিআরবির ঢাকার হাসপাতালের পরীক্ষাগারে পাঠানো হয়।

আজ সেখানকার পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে তাঁর করোনা পজিটিভ আসে। এ নিয়ে ওই পরিবারের চার সদস্যই করোনায় আক্রান্ত হয়। ওই গৃহবধূ ছাড়াও গতকাল আরও একজনের (৪৬) করোনা পজিটিভ আসে। তিনি আইসিডিডিআরবির মতলব হাসপাতালের কর্মচারী । তাঁর বাড়ি উপজেলার নবকলস গ্রামে। করোনায় সংক্রমিত হিসাব কর্মকর্তার বাসাসহ আশপাশের কয়েকটি বাসা আগে থেকেই লকডাউন করা হয়েছে।

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.কায়সার জামিল বলেন, আইসিডিডিআরবি হাসপাতালে আক্রান্ত ওই কর্মচারীর বাড়িটিও লকডাউন করা হয়েছে। তাঁর স্বজনদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়। তাঁকে (ওই কর্মচারী) তাঁর বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

প্রতিবেদক:মাহ্ফুজ মল্লিক,৩১ মে ২০২০