Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে এসএসসিতে এ প্লাস ৩১ : পাসের হার ৮৬.৪১
ssc

হাইমচরে এসএসসিতে এ প্লাস ৩১ : পাসের হার ৮৬.৪১

চাঁদপুর হাইমচরে ১২টি মাধ্যমিক বিদ্যালয়ের ৭৯৫ জন শিক্ষার্থী কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করে ৬৮৭ জন শিক্ষার্থী পাস করেছেন। পাশের হার হয়েছে ৮৬.৪১%। জিপিএ -৫ পেয়েছেন ৩১ জন।

১০টি মাদ্রাসার ৩০৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছেন ২৯৫জন। পাসের হার হয়েছে ৯৬.৪০%। জিপিএ-৫ পেয়েছেন ৩জন।

গাউছিয়াল আজম সাবিরিয়া দাখিল মাদরাসা, গন্ডামারা এবিএন ফাজিল মাদরাসা, চরভৈরবী আজিজিয়া আজহারুল উলুম দাখিল মাদরাসা আলগী বাজার আলীম মাদরাসা, জামিলা মহিলা দাখিল মাদরাসা ও আলআমিন মহিলা দাখিল মাদরাসার শতভাগ শিক্ষার্থী পাস করায় ফলাফল সন্তোষজনক হয়েছে।
হাইমচর উপজেলার বাজাপ্তী রমনী মহন উবির ৯৩ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৮২ জন। পাসের হার ৮২.৮০%। জিপিএ -৫ পেয়েছেন ৭জন। চরভৈরবী উচ্চ বিদ্যালয়ে ৩৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৩৭জন। পাসের হার ৯৭.৩৭%।
জিপিএ-৫ পেয়েছেন ২জন।

চরভাঙ্গা উচ্চ বিদ্যালয়ে ১০৩ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে কৃতকার্য হয়েছেন ৯৩ জন। পাশের হার ৯০.২৯%। জিপিএ-৫ পেয়েছে ৮জন। দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ে ৯০জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছেন ৭৭জন। পাসের হার ৮৫.৫৬%। জিপিএ-৫ পেয়েছেন ৬জন। ঈশানবালা এমজেএস উচ্চ বিদ্যালয়ে ৩৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছেন ২৫জন। পাসের হার ৭৫.৭৬%। গন্ডামারা উচ্চ বিদ্যালয়ে ১১৬জন পরীক্ষার্থী অংশগ্রহন করে ৯৯জন কৃতকার্য হয়েছেন। পাসের হার ৮৫.৩৪%। হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ৪১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে ৩৩ জন পাস করেছেন। পাসের হার ৮০.৪৯%। বালিকা উচ্চ বিদ্যালয়ে ৪৫জন পরীক্ষায় অংশগ্রহন করে ৪২জন কৃতকার্য হয়েছেন।

পাসের হার ৯৩.৩৩%। কেভিএন উচ্চবিদ্যালয়ে ৮০জন পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেন ৬৬ জন। পাসের হার ৮২.৫০%। এমজেএস বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে ১৭জন কৃতকার্য হয়েছেন। পাসের হার ৯৪.৪৪%। জিপিএ-৫ পেয়েছেন ১জন। মোয়াজ্জেম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছেন ২২জন। পাসের হার ৮৮.০০%। নীলকমল ওচমানিয়া উচ্চ বিদ্যালয় ১১৩জন পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছেন ৯৯জন। পাসের হার ৮৭.৬১%। জিপিএ-৫ পেয়েছেন ৭জন।

ফারুক-ই-আজম (রাঃ) আদর্শ দাখিল মাদ্রাসার ২৮ জন শিক্ষার্থীর মধ্যে ২৭ জন পাস করেছে। পাসের হার ৯৬.৪২%। গাউছুল আজম ছবরিয়া দাখিল মাদ্রাসার ৩১ শিক্ষার্থীর শতভাগ পাস করেছে। চরভাঙ্গা ডিএস দাখিল মাদ্রাসায় ৩৩ শিক্ষার্থীর ২৯ জন পাস করেছে। পাসের হার ৮৭.৮৭%। ।

চরভৈরবী আজিজিয়া আজহারুল উলুম দাখিল মাদ্রাসার ২৮ শিক্ষার্থীর শতভাগ পাস করেছেন। জামিলায়ে মহিলা দাখিল মাদ্রাসার ২৮ শিক্ষার্থীর শতভাগ পাস করেছে। আল-আমিন আদর্শ মহিলা দাখিল মাদ্রাসা ৩৬ শিক্ষার্থীর শতভাগ পাস করেছে। জিপিএ-৫ পেয়েছেন ১জন। গন্ডামারা এবিএস ফাযিল মাদ্রাসার ৩৫ শিক্ষার্থীর শতভাগ পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ২ জন। আলগীবাজার আলিম মাদ্রাসায় ২৪ শিক্ষার্থীর শতভাগ পাস করেছে। কাটাখালি হমিদিয়া মাদরাসা ৪২জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৪১ জন। পাসের হার ৯৭.৬১%।কমলাপুর দাখিল মাদরাসা ২১ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ১৬জন। পাসের হার ৭৬.১৯%।

প্রতিবেদক:বি এম ইসমাঈল,৩১ মে ২০২০