Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে সিরাজুল হক হাজরা বালিকা বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ
Hazra-School--

মতলবে সিরাজুল হক হাজরা বালিকা বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ

মতলব দক্ষিণে মুন্সিরহাট বাজারের উত্তর পাশে একটি মনোরম পরিবেশে অবস্থিত সিরাজুল হক উচ্চ বালিকা বিদ্যালয়ের শনিবার ৩০ নভেম্বর বেলা ৩ টায় এক অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয় ।

১ জানুয়ারি বই উৎসবের মধ্যদিয়ে নতুন বছরের নতুন ক্লাস শুরু হবে। এ উপলক্ষে অভিভাবক ও সুধী সমাবেশের আয়োজন করে স্কুল কর্তৃপক্ষ ।

স্কুল ম্যানেজিং কমিটিরি সভাপতি মো.আবুল কালাম আজাদ হাজরার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন । অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুন্সীর হাট বাজার কমিটির সভাপতি আবদুস শুক্কর মাস্টার,প্রধানশিক্ষক মো.নুরুল ইসলাম,সপ্ম্পাদক নুরুজ্জামান হাজরা, শিক্ষক কামরুল ইসলাম,মোশারফ হোসেন হাজরা, নুর হোসেন হাজরা , লিটন গাজী ও মো.জাকির হোসেন খান । সমাবেশটি পরিচালনা করেন জহিরুল ইসলাম হাজরা ।

প্রসঙ্গত , ঢাকার সিদ্ধিসরি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.সাহাবুদ্দিন আহমেদ ২২ ফেব্রুয়ারি ২০১৯ এ বালিকা বিদ্যালয়ের উদ্বোধন করেন। বালিকা বিদ্যালয়টি মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়ের খুবই সন্নিকটে ও একটি জনাকীর্ণ এলাকায় প্রতিষ্ঠা হয়েছে ।

মো.সিরাজুল হক হাজরা তাঁর নিজের ব্যক্তিগত .২২ শত্যাংশ ভূমির ওপর বালিকা স্কুলটি পরিচালিত করবেন। বর্তমানে একটি ভবন রয়েছে যাতে ৮ টি কক্ষ রয়েছে। এখন থেকেই এর সকল প্রয়োজনীয় কার্যক্রম চলবে। তবে ভর্তি চলবে ২০২০ শিক্ষা বর্ষের ১ জানুয়ারি থেকে শুরু হবে।

বিশিষ্ট শিল্পীপতি,লন্ডন প্রবাসী ও খ্যাতনামা চ্যার্টাট একাউটেন্ড মো.সিরাজুল হক হাজরা তাঁর নিজস্ব অর্থায়নে এলাকার গরীব ও অসহায় পরিবারের নারী শিক্ষা বিস্তারের জন্যে স্কুলটি প্রতিষ্ঠা করেছেন্।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুন্সিরহাট কলেজের অধ্যক্ষ মো.আবদুল মালেক,মতলব দক্ষিণের মেয়র মো.আওলাদ হোসেন লিটন,মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.সাখাওয়াত হোসেন,প্রতিষ্ঠাতা পক্ষের জহিরুল ইসলাম হাজরা, আবদুল্লাহ আল মামুন হাজরা,নুর হোসেন হাজরা, সাব্বির হোসেন হাজরা, নুরুজ্জামান হাজরা, তাফাজ্জল হোসেন হাজরা, মমিনুল হক হাজরা ও ছাত্রলীগ নেতা আল আমিন হাজরাসহ স্থানীয় অর্ধশত গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রতিবেদক : আবদুল গনি, ৩০ নভেম্বর ২০১৯