Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা
student

কচুয়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

চাঁদপুর কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী বাইছারা উচ্চ বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষার গুনগত মান উন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিদ্যালয়ে জিপিএ- ৫ প্রাপ্ত ২৯ জন শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহম্মেদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হচ্ছে। দেশের অগ্রগতি, উন্নয়ন, নারীর ক্ষমতায়ন ও গ্রাম হবে শহর বাস্তবে রূপদান করতে সবাইকে সম্মিলিত ভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশকে সোনার বাংলা রূপান্তর করতে চেয়েছেন। তিনি বেচে থাকলে ২০০০ সালের আগে এদেশ জাপানে পরিনত হতো। তিনি ২৩ বছরের রাজনীতির ইতিহাসে অন্যায়ের সাথে আপোষ করেনি বলেই বঙ্গবন্ধু উপাধি পেয়েছে। বর্তমানে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব একেএম আব্দুল্লাহ আল বাকীর সভাপতিত্বে সংবর্ধনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই দেশ উন্নয়নের রোল মডেল হচ্ছে। সংবিধানের ৫টি মৌলিক চাহিদার মধ্যে শিক্ষার বিকল্প নেই। শিক্ষাক্ষেত্রে এগিয়ে যেতে পারলেই দেশ আর এগিয়ে যাবে। এ অঞ্চলের অভিভাবক ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে কচুয়াকে একটি অন্যতম উপজেলায় পরিনত করেছেন।

তিনি আরো বলেন অজোপারাগায়ে অবস্থিত বাইছারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মান বৃদ্ধি করতে বিদ্যালয় সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব একেএম আবদুল্লাহ আল বাকীর প্রচেষ্টা প্রশংসার দাবীদার। তার মতো সমাজ সেবক প্রতিটি এলাকায় থাকলে প্রতিটি এলাকা আলোকিত হবে। আমি ব্যক্তিগতভাবে বিদ্যালয় সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব একেএম আবদুল্লাহ আল বাকীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, বিতারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কবির হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক সোহাগ খান ও ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ইসমাইল ভূইয়াসহ আরো অনেকে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যদেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মোঃ সালাউদ্দিন সরকার। আলোচনা শেষে জিপিএ- ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের নগদ অর্থ, সনদ ও ক্রেস্ট বিতরণ করেন অতিথিবৃন্দ।

এসময় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মিঞা মোঃ নিজাম, উপজেলা আওয়ামীলীগের সদস্য মিজানুর রহমান সরকার, দাতা সদস্য গাজী রোস্তম আলী, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোশারফ হোসেন সরকার, আঃ বারেক মেম্বার, সাবেক সদস্য তকদীর হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও এলাকার গণ্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু