Home / সারাদেশ / মতলবে বসতঘরে আগুনে ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি
Fire-আগুন
ফাইল ছবি।

মতলবে বসতঘরে আগুনে ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের রামদাসপুর গ্রামে অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে ৬ লক্ষাধিক টাকায় ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৪টায় রামদাসপুর গ্রামে বাসিন্দা আশ্রাফ আলী গাজীর বাড়িতে এ ঘটনা ঘটে।

ওই বাড়ির আশ্রাফ আলী গাজীর মেয়ে জানান, সে ও তার মা প্রয়োজনীয় কাজে নতুনবাজার যায়। কিছু সময় পর প্রতেবেশীরা বাড়ি থেকে ফোন করে তাদেরকে ঘরে আগুন লাগার খবর জানান। স্থানীয় লোকজন আগুন নেভাতে চেষ্টা করেও ব্যর্থ হয়। আগুনে পুরো ঘরটি পুড়ে যায়। তাদের ঘরে নগদ ২ লাখ টাকাসহ ৬ লক্ষাধিক টাকা মূল্যের সম্পদ আগুনে পুড়ে যায়। তিনি জানান, শক্রতা করে কেউ ঘরে আগুন লাগিয়েছে।

স্থানীয় লোকজন জানান, এই গ্রামটিতে গত কয়েক মাস ধরে বেশ কয়েকটি বসতঘর, খড়ের স্তূপসহ অনেক কিছুতে আগুন লাগানো হয়েছে। যতবার আগুন লেগেছে ততবারই স্থানীয় ইউপি সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানানো হয়েছে।

এ ব্যাপারে তারা কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। আগে থেকে কোনো পদক্ষেপ গ্রহণ করা হলে এখন এতো বড় ক্ষতি হতো না। তারা আরো বলেন, দু-একবার আগুন লাগলে ভাবতাম এটা দুর্ঘটনা, কিন্তু ১০ থেকে ১২ বার একই এলাকায় আগুন লেগেছে। এটি কোনো দুর্ঘটনা হতে পারে না। তাই যে বা যারা এই আগুন নিয়ে খেলা শুরু করেছে, তাদেরকে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনের আওতায় এনে বিচার করা হোক। এই ব্যাপারে তারা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৩ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮, বৃহস্পতিবার
ডিএইচ