Home / বিনোদন / ব্যান্ড মিউজিক ফেস্ট আজ
ব্যান্ড মিউজিক

ব্যান্ড মিউজিক ফেস্ট আজ

আইয়ুব বাচ্চু। ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’-এর পরিকল্পনা করেছিলেন এই কিংবদন্তি ব্যান্ড তারকা
৯ বছর আগে আইয়ুব বাচ্চুর পরিকল্পনা ও চ্যানেল আইয়ের উদ্যোগে শুরু হয়েছিল ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। প্রতিবছর ডিসেম্বরের প্রথম দিনে দেশের জনপ্রিয় ব্যান্ডগুলোর উপস্থিতিতে জমে উঠত এই উৎসব। ব্যান্ড সংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন আরো বেগবান হয় ২০২২ সালে। বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা) যুক্ত হয় প্রয়াত কিংবদন্তি আইয়ুব বাচ্চুর এই পরিকল্পনার সঙ্গে।

দিনটিকে বাংলাদেশের ‘ব্যান্ড মিউজিক ডে’ ঘোষণা করে তারা এবং প্রতি ডিসেম্বরের প্রথম শুক্রবার জমকালো আয়োজনে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’ আয়োজনের কথা বলা হয়। কিন্তু এমন ঘোষণার পরের বছরই [এ বছর] আয়োজিত হয়নি কনসার্টটি।

সামাজিক মাধ্যম ফেসবুকে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করে বামবা। এ বছরের কনসার্ট স্থগিত করার কারণ হিসেবে বামবা সামনে এনেছে জাতীয় সংসদ নির্বাচন।

তবে এ বছর না হলেও নতুন বছরের শুরুর দিকে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড ফেস্ট ২০২৩’ আয়োজিত হবে, জানায় বামবা। এদিকে ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’-এর আরেক পক্ষ চ্যানেল আই গতকাল বিকেলে জানায়, শুক্রবার না হলেও স্বল্প পরিসরে আজই হবে ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট ২০২৩’।

চ্যানেল আই জানায়, নির্বাচনী কার্যকলাপের কারণে শুক্রবার বিস্তৃত পরিসরে কনসাটর্টি আয়োজন করা সম্ভব হয়নি। তাই আজ (২ ডিসেম্বর) চ্যানেল আই চত্বরে বসবে ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট ২০২৩’।

আজ সকাল ১১টা ৫ মিনিট থেকে বিকেল পর্যন্ত চলবে এই উৎসব। এবারের আসরে পারফরম করবে অবসকিওর, আর্ক, ভাইকিংস, চাইম, ব্ল্যাক, ম্যাকানিক, মেহরীন, স্টোন, সাস্টেইন, এফ মাইনর, নাটাই, ব্রহ্মপুত্র ‘বামবা চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’ ও ব্যান্ড তরুণ। দর্শক চ্যানেল আইয়ের পর্দায় সরাসরি উৎসবটি দেখতে পারবে।

২ ডিসেম্বর ২০২৩
এজি