Home / ইসলাম / বিস্ময়কর : শিশুর সাবলীল কোরআন তেলাওয়াত শুনে কেঁদে ফেলে শ্রোতারা (ভিডিও)
বিস্ময়কর : শিশুর সাবলীল কোরআন তেলাওয়াত শুনে কেঁদে ফেলে শ্রোতারা (ভিডিও)

বিস্ময়কর : শিশুর সাবলীল কোরআন তেলাওয়াত শুনে কেঁদে ফেলে শ্রোতারা (ভিডিও)

ইন্দোনেশিয়ার ৫ বছরের এক কন্যা শিশু কাইসা (kaisa) আবৃত্তি সহকারে পবিত্র কোরআনে কারিম তেলাওয়াত করে সাধারণ মানুষের মন জয় করে নিয়েছে। আবৃত্তি সহকারে ওই শিশুর কোরআন তেলাওয়াতের একটি ভিডিও সামাজিক নেটওয়ার্কে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

ইন্দোনেশিয়ার ট্রান্স সেভেন (trans7) টেলিভিশনের (hafiza quran) হিফজুল কোরআন বিষয়ক এক প্রতিযোগিতার লাইভ অনুষ্ঠানে এ দৃশ্য দেখা গেছে।

প্রচারিত ভিডিওতে দেখা যায়, কাইসা নামের ওই শিশু তার সুললিত কণ্ঠে খুব সহজভাবে কোরআন তেলাওয়াত করার পাশাপাশি আবৃত্তি করে পঠিত আয়াতের বিষয়বস্তু উপস্থিত শ্রোতাদের বুঝিয়ে দিচ্ছে।

কাইসা পবিত্র কোরআনে কারিমের ত্রিশতম পারার ২৯ আয়াত সম্বলিত সূরা আত তাকভীর তেলাওয়াত করে। তেলাওয়াতের পাশাপাশি অর্থ অঙ্গভঙ্গির মাধ্যমে বুঝিয়ে দেয়।

এ সূরায় কিয়ামত কীভাবে হবে, কোন কোন ধাপে হবে, সে সব উল্লেখ করা হয়েছে। জান্নাত-জাহান্নামের বিবরণও রয়েছে এ সূরায়। কিয়ামত দিবসের এমন বর্ণনা দেওয়ার পর মানুষকে উদ্যোশ্য করে বলা হয়েছে, এ সব বিষয়ে চিন্তা করার জন্য। সূরার শেষাংশে চিন্তা কোন কোন বিষয়ে করতে হবে, তাও বলে দেয়া হয়েছে। সবশেষে সতর্ক করে বলা হয়েছে, এই শিক্ষা থেকে মুখ ফিরিয়ে নিয়ে তোমরা কোন দিকে চলে যাচ্ছো? মনে রেখো, তোমরা আল্লাহতায়ালার অভিপ্রায়ের বাইরে কোনো কিছুই করতে পারো না।

ছোট্ট কাইসার কন্ঠে এ সূরার তেলাওয়াত শুনে উপস্থিত বিচারক থেকে শুরু করে দর্শকরা কেঁদে ফেলে।

ইসলাম নিউজ ডেস্ক || আপডেট: ০৭:৩৯ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৫, শুক্রবার

এমআরআর