Home / জাতীয় / চট্টগ্রাম নৌঘাঁটির মসজিদসহ ৩ স্থানে বিস্ফোরণ : আহত ১২
চট্টগ্রাম নৌঘাঁটির মসজিদসহ ৩ স্থানে বিস্ফোরণ : আহত ১২

চট্টগ্রাম নৌঘাঁটির মসজিদসহ ৩ স্থানে বিস্ফোরণ : আহত ১২

চট্টগ্রামে নৌবাহিনীর সংরক্ষিত এলাকায় পৃথক তিন স্থানে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। নাবিক কলোনি, ঈশা খাঁ ঘাঁটির মসজিদের সামনে ও পতেঙ্গা নৌবাহিনীর হাসপাতাল গেটের সামনে শুক্রবার জুমার নামাজের পরপরই এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে নৌবাহিনীর একজন কর্নেলসহ ১২ জন আহত হয়েছেন।

বোমায় আহত কর্নেল জাহিদসহ অন্যদের নৌবাহিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি ওই হাসপাতালের একজন চিকিৎসক।

কর্নেল জাহিদ সাংবাদিকদের বলেন, ‘জুমার নামাজের পরপরই বিকট শব্দে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। কে বা কারা এ বিস্ফোরণ ঘটিয়েছে তা জানি না। বিস্ফোরণের খবর পেয়ে পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান।’

ঘটনার পর পুরো পতেঙ্গা ইপিজেড এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। নাবিক কলোনী গেট বন্ধ করে দিয়েছে নৌবাহিনীর নিরাপত্তাকর্মীরা। এতে কলোনীর শত শত বাসিন্দা বাসা থেকে কোনো কাজে বাইরে বের হতে পারছেন না।

স্থানীয় সূত্রে জানা গেছে, জুমার নামাজের পর মুসল্লিরা যখন মসজিদ থেকে বেরিয়ে যাচ্ছিলেন ঠিক তখনই ইশাঁ খা মসজিদের পাশে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে নামাজ পড়তে যাওয়া কর্নেল জাহিদসহ কয়েকজন আহত হন।

এদিকে একই সময়ে পতেঙ্গা নৌবাহিনী হাসপাতাল এবং এক নং নাবিক কলোনী এলাকায় বোমা বিস্ফোরণ হয় বলে বাসিন্দারা জানান।

তিনটি স্থানে বিস্ফোরণে ১০-১২ জন আহত হন। তাদের কয়েকজনকে পতেঙ্গা নেভি হাসপাতালে নেওয়া হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য বলেন, ‘একটি মসজিদের সামনে ও আরও দুই স্থানে বোমা বিস্ফোরণের খবর পেয়েছি। পুলিশ ঘটনাস্থলে গেছে। ঘটনাস্থলের আশপাশের থেকে আরও কয়েকটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করা হয়েছে। সেগুলো নিষ্ক্রিয় করার চেষ্টা চলছে। এ সব বিস্ফোরণে ৭-৮ জন আহত হওয়ার খবর পেয়েছি।’

নিউজ ডেস্ক || আপডেট: ০৭:৪৯ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৫, শুক্রবার

এমআরআর