Home / উপজেলা সংবাদ / বিষ্ণুদী মাদ্রাসায় দাখিল পাস শিক্ষার্থীদের সংবর্ধনা
বিষ্ণুদী মাদ্রাসায় দাখিল পাস শিক্ষার্থীদের সংবর্ধনা

বিষ্ণুদী মাদ্রাসায় দাখিল পাস শিক্ষার্থীদের সংবর্ধনা

শরীফুল ইসলাম, চাঁদপুর।  আপডেট: ০৭:২৩ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০১৫, বুধবার

চাঁদপুর শহরের বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় দাখিল পাশ ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও আলিম ১ম বর্ষের ছবক অনুষ্ঠান উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে মাদ্রাসার মিলনায়তনে সংবর্ধনা ও আলিম ১ম বর্ষের ছবক অনুষ্ঠানের পূর্বে বিষ্ণুদী মাদ্রসার অধ্যক্ষ মাও. জসিম উদ্দিনের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসা গভর্নিংবডির সাবেক সভাপতি ও বর্তমান দাতা সদস্য প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন।

এ’সময় শিক্ষার্থীদের উর্দ্দেশ্যে বক্তারা বলেন, বর্তমান সরকারের আমলে মাদ্রাসা শিক্ষার প্রসার অনেকগুণ বেড়েছে। এই মাদ্রাসা থেকে প্রত্যেক শিক্ষার্থীকে ভালোভাবে লেখাপড়া করে উন্নত দেশ গড়ার কাজ করতে হবে। নিজেকে গড়ে তুলতে হলে শিক্ষার উচ্চ শিকড়ে পৌঁছতে হবে। কারণ শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারে না। মাদ্রাসার যে সকল শিক্ষকরা তোমাদের পাঠদান করান তাদের তোমাদের কাছে একটাই চাওয়া, তা হচ্ছে মাদ্রাসা শিক্ষায় প্রতিষ্ঠিত হয়ে দেশ ও সমাজের মুখ উজ্জ্বল করবে।

মাদ্রাসার সিনিয়র শিক্ষক হাফেজ মাও. হাবিবুল্লাহর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাদ্রাসা গভানিং বডির দাতা সদস্য অধ্যাপক আব্দুল জাব্বার মিয়া, সিনিয়র শিক্ষক মাও মো. বেলাল পাটোয়ারী, মাও. ফারুকুল ইসলাম, আবু জাফর মো. মোজাম্মেল হক, হাফেজ মুফতি কেফায়াত উল্ল্যাহ, মাও. মিজানুর রহমান। আলোচনা শেষে দাখিল পাসকৃত ছাত্র-ছাত্রীদেরকে ছবক পাঠ করান আরবি প্রভাষক মাও. আব্দুল মান্নান।

সবশেষে আলিম ১ম বর্ষের সকল ছাত্র-ছাত্রীদের হাতে বিনামূল্যে পাঠ্যবই তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাদ্রাসা অধ্যক্ষ মাও. জসিম উদ্দিন।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি