Home / চাঁদপুর / বিশ্ব পরিবেশ দিবসে চাঁদপুরে র‌্যালি-আলোচনাসভা
বিশ্ব পরিবেশ দিবসে চাঁদপুরে র‌্যালি-আলোচনাসভা

বিশ্ব পরিবেশ দিবসে চাঁদপুরে র‌্যালি-আলোচনাসভা

‘বন্যপ্রাণী ও পরিবেশ: বাঁচায় প্রকৃতি, বাঁচায় দেশ’ এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় চাঁদপুরেও পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস ২০১৬। দিবসটি উপলক্ষে রোববার (৫ জুন) সকালে চাঁদপুর শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সামেনে থেকে জেলা প্রশাসকের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

চাঁদপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

তিনি বলেন, ‘আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর পৃথিবী রেখে যেতে হলে পরিবেশের ভারসম্য রক্ষা করতে হবে। সরকার পরিবেশ রক্ষায় আইন করেছে। শুধুমাত্র আইন দিয়ে সব কিছু করা সম্ভব না। এজন্য আমাদের সকলকে কাজ করতে হবে। আসুন আমরা সকলে মিলে একটি সুন্দর পৃথিবী গড়ে তুলি।’

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাৎ সোসেন।

অনুষ্ঠানের সভাপতি হিসেবে শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আরেফিন বাদল।

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবনের পরিচালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, চাঁদপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ও চাঁদপুর পরিবেশ আন্দোলনে সভাপতি প্রফেসর মনোহর আলী প্রমুখ।

এসময় চাঁদপুর প্রেসক্লাবে সধারণ সম্পাদক সোহেল রুশদীসহ জেলা পরিবেশ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থী, প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

]প্রতিবেদন- আশিক বিন রহিম

: আপডেট, বাংলাদেশ সময় ০২:০০ পিএম, ৫ জুন ২০১৬, রোববার
ডিএইচ