Home / বিশেষ সংবাদ / বিদায় বেলায় যে চমক লাগিয়ে গেলেন মিশেল ওবামা- ভিডিও
বিদায় বেলায় যে চমক লাগিয়ে গেলেন মিশেল ওবামা
ফাইল ছবি

বিদায় বেলায় যে চমক লাগিয়ে গেলেন মিশেল ওবামা- ভিডিও

পৃথিবীর সবচেয়ে ক্ষমতাধর প্রেসিডেন্ট বারাক ওবামার রাজত্বকাল শেষ হচ্ছে কয়েকদিন পরেই। সেই সাথে তার স্ত্রী মিশেল ওবামাও হারাচ্ছেন ফাস্ট লেডির খেতাবটি। এমন এক সন্ধিক্ষণে দাঁড়িয়ে সবাইকে চমকে দিলেন তিনি। মিশেল যে সাবলিল, বন্ধুত্বপরায়ন, ফানি একজন মানুষ তা সবারই জানা। তার প্রমাণ তিনি আবারও একবার দিলেন।

সম্প্রতি মার্কিন টেলিভিশন চ্যানেল এনবিসির এক ধন্যবাদ প্রোগ্রামে দর্শকদের এই চমক দেন তিনি। গত আট বছরে মিশেল ওবামা অনেকের কাছে রোল মডেল হয়ে উঠেছিলেন। সব বয়সের মানুষই তাকে পছন্দ করেন। তারই প্রমাণ এই অনুষ্ঠানটি। জনপ্রিয় টেলিভিশন উপস্থাপক জিমি ফ্যালন তার অনুষ্ঠান ‘টুনাইট শো’-তে প্রচারের জন্য কয়েকজন সাধারণ মার্কিন নাগরিককে মিশেল ওবামার জন্য ধন্যবাদ সম্বলিত বক্তব্য রেকর্ড করার অনুরোধ করেছিলেন। আগ্রহী ব্যক্তিদের স্টুডিওতে মিশেল ওবামার ছবির সামনে দাড়িয়ে বক্তব্য দিতে বলা হয়েছিল।

তবে ধন্যবাদ দিতে আগ্রহীরা জানতেন না, যে ঘরে বক্তব্য রেকর্ড হচ্ছে তার পাশের ঘরেই আছেন স্বয়ং মার্কিন ফার্স্ট লেডি। প্রত্যেকের বক্তব্যের শেষে তিনি সবার সঙ্গে দেখা করেছেন। ধন্যবাদ দাতাদের চমকে দিলেন মিশেল ওবামা!

ধন্যবাদ দেয়া ব্যক্তিদের মধ্যে মিশেলের একজন সহপাঠীও ছিলেন। তার বক্তব্যে শেষে মিশেল তাকে ‘প্রিন্সটন’ নামে ডেকে জড়িয়ে ধরেন। প্রিন্সটন তখন আবেগে কেঁদে ফেলেন। তার বক্তব্যে গত আট বছরে ফার্স্ট লেডি হিসেবে মিশেলের কাজের প্রশংসা করেন। তিনি সকলের জন্য রোল মডেল হয়ে উঠেছিলেন বলেও মনে করেন প্রিন্সটন।

মেয়ের কাছে রোল মডেল হয়ে ওঠায় মার্কিন ফার্স্ট লেডিকে ধন্যবাদ জানান এক পিতা। তিনি বলেন, মিশেলের কারণেই তার মেয়ে সবজি খাওয়া শুরু করেছে।

আর কয়েকদিন পরেই মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বারাক ওবামার মেয়াদ শেষ হচ্ছে আর কয়েক দিন পর। সেই সঙ্গে ফার্স্ট লেডি হিসেবে মিশেল ওবামার দায়িত্বেরও সমাপ্তি ঘটতে যাচ্ছে। মিশেল যে শুধু দেশের মানুষের কাছেই প্রিয় হয়ে উঠেছিলেন তা নয়। তিনি ওবামার কাছে একজন স্বার্থক বন্ধু ও পরামর্শদাতা। এবং তার মেয়ে মালিয়া ও শাসার কাছে ভাল মা হয়েছেন। এসব কথাতো ওবামা তার শেষ ভাষণে বলেই দিয়েছেন।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৫: ০০ এএম, ১৭ জানুয়ারি ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply