Home / চাঁদপুর / চাঁদপুর বিতর্ক একাডেমির কার্যক্রম উদ্বোধন
চাঁদপুর বিতর্ক একাডেমির কার্যক্রম উদ্বোধন

চাঁদপুর বিতর্ক একাডেমির কার্যক্রম উদ্বোধন

‘যুক্তিতে মুক্তি পাক, অবরুদ্ধ তারুণ্য’ এই শ্লোগান নিয়ে সোমবার (১ জানুয়ারি) চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন (সিকেডিএফ)-এর পরিচালনায় চাঁদপুরে এই প্রথম আত্মপ্রকাশ ঘটলো চাঁদপুর বিতর্ক একাডেমি (সিডিএ) নামে বিতর্ক শিক্ষা প্রতিষ্ঠানের।

সিডিএ’র অস্থায়ী ক্যাম্পাস রেলওয়ে কিন্ডারগার্টেনে উদ্বোধনী অনুষ্ঠানে সিডিএ’র অধ্যক্ষ ডাঃ পীযূষ কান্তি বড়–য়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন (সিকেডিএফ)-এর পৃষ্ঠপোষক ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার।

অনুষ্ঠানে চাঁদপুর বিতর্ক একাডেমি (সিডিএ)-এর স্বপ্নদ্রষ্টা ও সিকেডিএফ’র সভাপতি কাজী শাহাদাত একাডেমি প্রতিষ্ঠার প্রেক্ষাপট তুলে ধরে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিকেডিএফ-এর সাধারণ সম্পাদক ও সিডিএ-র সমন্বয়কারী রাজন চন্দ্র দে।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিকেডিএফ সহ-সভাপতি ও চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক এএইচএম আহসান উল্যাহ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাবুরহাট হাই স্কুল এন্ড কলেজের অধ্যাপক রোটাঃ জাকির হোসেন, রেলওয়ে কিন্ডারগার্টেনের অধ্যক্ষ মাহমুদা খানম, সিকেডিএফ-এর আজীবন সদস্য ইসমত আরা সাফি বন্যা, শাহজাহান সিদ্দিকী ও মাসুদুর রহমান, আক্কাছ আলী রেলওয়ে একাডেমির প্রধান শিক্ষক গোফরান হোসেন, সিকেডিএফ-এর যুগ্ম সম্পাদক মোঃ উজ্জ্বল হোসাইন, কোষাধ্যক্ষ সেলিম রেজা, প্রতিষ্ঠাতা সদস্য মোঃ আরিফ হোসেন, কার্যকরী সদস্য মোঃ আবু সালেহ, বিতার্কিক রতœা আক্তার, সজিব হোসেন বিজয়, আজিজুর রহমান ইজাজ, নুসরাত জাহান ওহী, চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের সভাপতি মুক্তা পীযূষ, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় বিতর্ক ক্লাবের সভাপতি তাওহীদুর রহমান, সাধারণ সম্পাদক ইফরান হোসেন, একাডেমিতে ভর্তিচ্ছুক শিক্ষার্থীবৃন্দ, অভিভাবকবৃন্দ ও রেলওয়ে কিন্ডারগার্টেনের উপাধ্যক্ষ রুবিনা মরিয়মসহ অন্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

সবশেষে কেক কেটে চাঁদপুর বিতর্ক একাডেমি (সিডিএ)-এর উদ্বোধন করেন অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ। একাডেমির উদ্বোধনী দিনেই ১১ জন শিক্ষার্থী ভর্তি ফরম সংগ্রহ করেন। আগামী ১৯ জানুয়ারি ২০১৮ শুক্রবার বিকেল ৩টা থেকে এই একাডেমির সাপ্তাহিক ক্লাস শুরু হবে। তার পূর্বে ভর্তি কার্যক্রম অব্যাহত থাকবে।