Home / চাঁদপুর / ৪ দফা দাবি আদায়ে চাঁদপুরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি
৪ দফা দাবি আদায়ে চাঁদপুরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

৪ দফা দাবি আদায়ে চাঁদপুরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন চাঁদপুর সদর উপজেলা শাখার আয়োজনে কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে ৪দফা দাবি বাস্তাবায়নের লক্ষে স্বাস্থ্য সহকারীদের লাগাতর কর্মবিরতি পালন করা হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) সকাল ৯ টায় থেকে বিকাল ৩ টা পর্যন্ত সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্মসূচি পালিত হয়েছে।

এ সময় কর্মবিরতিতে থাকা নেতৃবৃন্দরা বলেন, বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা দিতে হবে। মাঠ/ভবন ভাতা ও ঝুকি ভাতা মূল বেতনের ৩০% হারে দিতে হবে। প্রতি ৬ হাজার জনগোষ্ঠীর জন্য ১জন করে স্বাস্থ্য সহকারী নিয়োগ দিতে হবে এবং দ্রæত সময়ের মধ্যে শূণ্য পদে নিয়োগ প্রদান করতে হবে। ১০% পোষ্য কোটা প্রবর্তন করতে হবে।

বক্তরা আরো বলেন, বেটনারি টেকনিশায়নদের ডিপ্লোমা পদমর্যদা দেওয়া হয়েছে। কিন্তু আমরা স্বাস্থ্য সহকারীরা মানুষের জীবন বাঁচাতে টিকাদানসহ মানুষের জীবন রক্ষাকারী কাজে নিয়োজিত আমরা কেন ডিপ্লোমার সম মর্যদা পাবো না। সরকারের এ দৈত নীতির পরিবর্তন করে মর্যাদা সমতা চাই।

তারা বলেন, যতদিন পর্যন্ত আমাদের এ দাবি-দাওয়া পূরণ না করবে ততদিন পর্যন্ত আমাদের এ কর্মসূচী অব্যহত থাকবে।

এসময় বক্তব্য রাখেন জেলা হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সভাপতি দেওয়ান মাসুদ রহমান, সাবেক উপদেষ্টা জাহাঙ্গীর আলম গাজী, সদর উপজেলা হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ওমর ফারুকের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, সদর হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি জাফর আলী গাজী, সহ-সভাপতি ফারহানা সিকদার, সাংগঠনিক সম্পদাক মাহমুদুল হাসান, অর্থ সম্পাদক মাওলানা হরুন, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, মহিলা সম্পাদিকা নছিমা প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ সহ স্বাস্থ্য সহাকরী কর্মকর্তা বৃন্দ।

প্রতিবেদক : আনোয়ারুল হক
: আপডেট, বাংলাদেশ সময় ১ : ০০ পিএম, ০২ জানুয়ারি ২০১৮, সোমবার
এইউ