Home / জাতীয় / রাজনীতি / বিক্ষোভের মুখে বিএনপির প্রার্থিতা পেলেন যারা
BNP Logo-2
ফাইল ছবি

বিক্ষোভের মুখে বিএনপির প্রার্থিতা পেলেন যারা

ব্যাপক বিক্ষোভের মুখে বিএনপিতে প্রার্থিতা বদল করা হলো দুই প্রার্থীর। নতুন করে মনোনয়ন পাওয়া ওই দুই জন হলেন- খন্দকার আব্দুল হামিদ ডাবলু ও মোহাম্মদ ফাহিম চৌধুরী।

এ ছাড়া চূড়ান্ত প্রার্থী ঘোষণার ১২ ঘন্টা না পেরোতেই নড়াইল-১ আসনে পরিবর্তন করা হয় প্রার্থী।

জানা গেছে, মানিকগঞ্জ-১ আসনে বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে খন্দকার আব্দুল হামিদ ডাবলুকে চূড়ান্ত প্রার্থী হিসেবে চিঠি দিয়েছে বিএনপি। এর আগে ওই আসনে প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়েছিল- এস এ কবির জিন্নাহর। পরে প্রার্থী পরিবর্তন করে ডাবলুকে প্রতীক বরাদ্দের চিঠি দেওয়া হয়েছে।

শেরপুর-২ আসনে প্রথমে একেএম মুখলেছুর রহমানকে প্রার্থী ঘোষণা করা হয়। এর একদিন পর ওই আসনে মোহাম্মদ ফাহিম চৌধুরীকে প্রার্থী ঘোষণা করেছে বিএনপি।

এ ছাড়া নড়াইল-১ আসনে ঘোষিত প্রার্থী পরিবর্তন করে বিশ্বাস জাহাঙ্গীর আলমকে প্রার্থিতার চিঠি দেওয়া হয়েছে। এর আগে কর্নেল সাজ্জাদ হোসেনকে মনোনয়ন দেওয়া হয়েছিল।

এ দিকে রোববার (৯ ডিসেম্বর) সকাল থেকে মনোনয়ন বঞ্চিত মুন্সীগঞ্জ-১ আসনের শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, কুমিল্লা-৪ আসনের মুনজুরুল আহসান মুন্সী ও ঢাকা-১ আসনের আবু আশফাকের সমর্থকরা বিক্ষোভ করছে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ের সামনে।

এর আগে শনিবার (৮ ডিসেম্বর) দু’দফায় বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় মনোনয়ন বঞ্চিত চাঁদপুর-১ আসনের এহসানুল হক মিলনের সমর্থকরা। রাতে চাঁদপুর-২ আসনের তানভীর হুদা ও গোপালগঞ্জ-১ আসনের সেলিমুজ্জামান সেলিমের প্রার্থিতা ফিরে পেতে বিক্ষোভ করে সমর্থকরা। এ সময় খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে ইট পাটকেল নিক্ষেপ করে গ্লাস ভাঙচুর করে। (বার্তা ২৪)

বার্তা কক্ষ

০৯ ডিসেম্বর,২০১৮

Leave a Reply