Home / চাঁদপুর / বাল্যবিয়ের কারণে মেয়েদের ভবিষৎ নষ্ট হয়ে যাচ্ছে : ডা. দীপু মনি
dipu moni stadium

বাল্যবিয়ের কারণে মেয়েদের ভবিষৎ নষ্ট হয়ে যাচ্ছে : ডা. দীপু মনি

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, ‘বাল্যবিয়ের কারণে মেয়েদের ভবিষৎ নষ্ট হয়ে যাচ্ছে। আমরা আমাদের সন্তানদের বিষয়ে ভেবে চিন্তে কাজ করতে হবে। তাদের ভবিষৎ আমাদের হাতে। আমরা সকলে মিলে বাল্যবিবাহ প্রতিরোধ গড়ে তুলবো।’

শুক্রবার (২০ ডিসেম্বর) চাঁদপুর স্টেডিয়ামে আন্ত:জেলা মাদক, বাল্যবিবাহ ও জঙ্গীবাদ বিরোধী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এদিন বেলা ৩টায় চাঁদপুর স্টেডিয়ামে ফাইনার খেলায় অংশ গ্রহন করে মৈশাদী ইউনিয়ন বনাম ইব্রাহীমপুর ইউনিয়ন। খেলায় উভয় দল ১-১ গোলে ড্র হওয়ায় ট্রাইবেকার অনুষ্ঠিত হয়। পরে ট্রাইবেকারে ৩-১ গোলে মৈশাদী ইউনিয়নক হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ইব্রাহীমপুর ইউনিয়ন।

পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠাতে খেলোয়াড়দের মাঝে প্রধান অতিথি হিসেবে ট্রপি তুলে দেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

এ সময় তিনি খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার মাদক, বাল্যবিবাহ ও জঙ্গীবাদ বিরোধী ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেছে, তার জন্য তাকে ধন্যবাদ জানাই। ওয়ার্ড থেকে ইউনিয়ন পর্যায়ে যে সকল খেলোয়াড়রা অংশ গ্রহণ করেছো তোমরা এ খেলা শেষ হওয়ার পরও মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবিরোধী আন্দোলন গড়ে তুলবে। এই খেলার মুল উদ্দেশ্য মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবিরোধী আন্দোলনে মানুষকে সচেতন করে করে তোলা। আমি বিশ্বাস করি এই খেলার মাধ্যমে সচেতনতার একটি জায়গা তৈরি হবে। এ জন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে থাকতে হবে।

তিনি আরো বলেন, যারা মাদক, জঙ্গিবাদ সৃষ্টি করে তারা মানুষের স্বার্থ বুঝে না, দেশের স্বার্থ বুঝে না। তারা শুধু নিজেরে কথা ভেবে সব কিছু ধ্বংসের দিকে ঠেলে দেয়। যারা মাদকাসক্ত হয় তারা কখনোই দেশকে ভালোবাসে না। আর মাদকাসক্ত ও জঙ্গিবাদের জন্য একটি পরিবার ক্ষতিগ্রস্ত হয়। কাজেই তাদের কাছ থেকে আমাদের সাবধান থাকতে হবে। আমাদের আশপাশ লোকজন এবং নিজেদের পরিবারের সকলকে এই বিষয়ে সচেতন করতে হবে। অন্যদিকে

চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালী উল্লাহ অলীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শওকত ওসমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মিজানুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, ফুটবল উপ-কমিটির সাধারণ সম্পাদক শাহীন হোসেন পাটওয়ারী, ইব্রাহীমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাশেম খান, মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়াম্যান মনিরুজ্জামান মানিকসহ বিভিন্ন পর্যায়ের অতিথিবৃন্দ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ৯:০০ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৭, শুক্রবার
ডিএইচ