Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বালিয়া গাছ কেটে ফেলার অভিযোগ
গাছ

বালিয়া গাছ কেটে ফেলার অভিযোগ

চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নে জোরপূর্বক অন্যের জমি থেকে গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে জমি এবং গাছের মালিক আইনি সহায়তা পেতে ৯৯৯ এ ফোন করলে অভিযুক্তরা কাটা গাছ ফেলে শটকে পরে।

৪ জুন শনিবার সকালে ইউনিয়নের ২নং ওয়ার্ডের উত্তর বালিয়া গ্রামের নাজির খান বাড়িতে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী হাজী মোঃ মোফাজ্জল হোসেন খানের পুত্র মোঃ আবুবকর সিদ্দিক জানান, বাড়িতে আমার বাবার ক্রয়কৃত এবং পৈত্রিক সূত্রে পাওয়া দু’টো জমি রয়েছে। বহু বছর ধরে আমরা এই ভূমিতে স্থায়ী বসবাস করে আসছি। বাড়ি চারপাশে খালি জায়গায় অসংখ্য গাছ লাগিয়ে সেগুলো পরিচর্যা করছি। হঠাৎ করেই গত বৃহস্পতিবার বহিরাগত কিছু লোক আমাদের বাড়ির বড় দুটি গাছ কেটে ফেলে। জিজ্ঞেস করলে তারা জানায়, আমার চাচা বেলাল হোসেন খানের ছেলে জিহাদ খান এবং চাচি গাছগুলো বিক্রি করেছে। বিষয়টি আমার অন্য চাচা-জেঠা এবং চাচাতো ভাইদেরকে জানালে তাদের হস্তক্ষেপে বহিরাগতরা কাটা গাছ ফেলে চলে যায়।

আবুবকর সিদ্দিক আরো জানান, বৃহস্পতিবার সকালে চাচাতো ভাই জিহাদ পূনরায় বহিরাগত লোকজন নিয়ে আবারো ৫/৬টি গাছ কেটে ফেলে। বাধা দিতে গেলে তারা আমাদের উপর চড়াও হয়। আমরা তাৎক্ষণিক আইনি সহায়তা পেতে ৯৯৯ এ ফোন করি। এতে সবগুলো গাছ ফেলে রেখে তারা চলে যায়। এভাবে একের পর এক গাছ কাটা এবং নানাভাবে হয়রানি থেকে পরিত্রাণ পেতে থানায় লিখিত অভিযোগ করা হবে বলে জানান তিনি।

এ বিষয়ে অভিযুক্ত জিহাদ খানের পিতা বেলাল হোসেন খান ঘটনার সতত্যা স্বীকার করে বলেন, আমার ছেলে তাঁর মায়ের ওষুধের টাকার জন্য গাছগুলো কেটে ফেলেছে। সে বুঝতে পারেনি এগুলো আমার ভাইয়ের গাছ। বিষয়টি আমরা পারিবারিকভাবে বসে সমাধান করবো।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ৪ জুন ২০২২