Home / খেলাধুলা / বাংলাদেশি বোলারদের তোপে পাকিস্তানের লজ্জার রেকর্ড
বাংলাদেশি বোলারদের তোপে পাকিস্তানের লজ্জার রেকর্ড

বাংলাদেশি বোলারদের তোপে পাকিস্তানের লজ্জার রেকর্ড

বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে এশিয়া কাপ টি২০ ক্রিকেটের ফাইনালে পৌঁছে গেল বাংলাদেশ। সঙ্গে শহিদ আফ্রিদির দলকে লজ্জার এক রেকর্ড মেনে নিতে বাধ্য করল মাশরাফি বিন মর্তুজার দল। সেই রেকর্ড টি২০ ক্রিকেটে প্রথম ১০ ওভারে পাকিস্তানের সর্বনিম্ন রান (৩৪ রান) তোলার রেকর্ড। শুধু তাই নয়, এই ম্যাচে পাকিস্তানকে মাত্র ১২৯ রানে আটকে দিয়েছে বাংলাদেশ। এখন অব্দি টি২০ ক্রিকেটে এই দুই দলের লড়াইয়ে এটিই পাকিস্তানের সর্বনিম্ন দলীয় সংগ্রহের রেকর্ড। আগের রেকর্ডটি ছিল ১৩৫ রানের।

এশিয়া কাপ টি২০ ক্রিকেটে বুধবার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও পাকিস্তান। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছিল সন্ধ্যা সাড়ে ৭টায়। বাংলাদেশের জন্য এই ম্যাচ ছিল আসরের ফাইনালে খেলার ছাড়পত্র যোগাড়ের মিশন। আর পাকিস্তানের জন্য তা ছিল আসরে টিকে থাকার লড়াই।

টস জিতে আগে ব্যাটিং নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক আফ্রিদি। বাংলাদেশের হয়ে বোলিং ইনিংস ওপেন করেছেন পেসার তাসকিন আহমেদ। কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান দলে নেই। এরপরও বাংলাদেশি বোলারদের তোপে পাকিস্তানি ব্যাটসম্যানদের ত্রাহি মধুসূদন অবস্থা সৃষ্টি হয়েছে ইনিংসের শুরু থেকেই। পাকিস্তানি ব্যাটসম্যানদের কোণঠাসা করে রেখেছিলেন তাসকিন-আল আমিন-সানি-মাশরাফি-সাকিবরা। তাদের তোপে ইনিংসের প্রথম ১০ ওভারে পাকিস্তান তুলতে সক্ষম হয়েছে মাত্র ৩৪ রান; ৪ উইকেট হারিয়ে। টি২০ ক্রিকেটে যা ইনিংসের প্রথম ১০ ওভারে পাকিস্তানের সর্বনিম্ন রানের রেকর্ড।

এর আগে মিরপুরের মাঠেই ২০১৪ সালে টি২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইনিংসের প্রথম ১০ ওভারে মাত্র ৩৫ রান করেছিল পাকিস্তান। এতদিন টি২০ ক্রিকেটে তা ছিল দলটির সর্বনিম্ন রানের রেকর্ড। বুধবার মাশরাফি বিন মর্তুজার বাংলাদেশ সেই রেকর্ড মুছে শহিদ আফ্রিদির পাকিস্তানকে উপহার দিয়েছে নতুন লজ্জা।

অবশ্য এরপরও ভাগ্যকে ধন্যবাদ দিতেই পারে পাকিস্তান! কেননা, ভাগ্যিস ইনজুরির কারণে মুস্তাফিজ বাংলাদেশের স্কোয়াডে ছিলেন না। তা না হলে কে জানে কাটার মাস্টারের ভেল্কিতে পাকিস্তানের এই রান হয়তো আরও কম হতো, লজ্জার ভারটাও হতো আরও ভারী!

নিউজ ডেস্ক || আপডেট: ১২:১৭ অপরাহ্ন, ০৩ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর