Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে : মুহম্মদ শফিকুর রহমান
বাংলাদেশকে

বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে : মুহম্মদ শফিকুর রহমান

চাঁদপুরের ফরিদগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, আমাদের বাংলাদেশের সমাজ ব্যবস্থার ইতিহাস হাজার বছরের ইতিহাস। সেই ইতিহাসের অন্যতম মহিরুহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। টুঙ্গিপাড়ার সেই ছোট্ট খোকা বাঙালি জাতিকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। একটি পতাকা উপহার দিয়েছেন। মাত্র ৫৫ বছর তিনি বেঁেচ থাকতে পারলেও এই সময়েই তিনি আমাদের এই জাতির জন্য অনেক কিছু করেছেন। আজকের এই বাংলাদেশ শুধু বঙ্গবন্ধুই। তাই বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ে ফাইনালে পুরষ্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ফুটবল টুর্নামেন্টের আয়োজনের একটি উদ্দেশ্য হলো তৃণমূল থেকে প্রতিভা তুলে এনে জাতীয় পর্যায়ে তাদের পরিচর্চার মাধ্যমে খেলাধূলার মাধ্যমে বাংলাদেশকে বিশ^দরবারে তুলে নিয়ে আসা। আরেকটি উদ্দেশ্য হলো, এই টুৃর্নামেন্টের মাধ্যমে বঙ্গবন্ধুকে জানতে সহায়তা করা।

১৪ জুন বুধবার বিকালে ফরিদগঞ্জ এ আর মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে টুর্নামেন্ট কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও সহকারি কমিশনার (ভূমি) আজিজুন্নাহারের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নুরুন্নবী নোমানের পরিচালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌরসভার মেয়র ও উপজেলা আ’লীগের সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ এ আর মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আ: মান্নান, আ’লীগ নেতা খাজে আহমেদ মজুমদার, উপজেলা যুবলীগের ইহবায়ক আবু সুফিয়ান শাহীন, যুগ্ম আহবায়কহেলাল উদ্দিন আহমেদ, ইউপি চেয়ারম্যান বুলবুল আহমেদ, শরীফ হোসেন খান, আলাউদ্দিন ভূঁইয়া, মাহমুদুল হাসান মিরাজ, সোহেল রানা, মোঃ খলিলুর রহমান প্রমুখ।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ে ফাইনালে পৌর একাদশ ২-১ গোলে পরাজিত করে গুপ্টি পশ্চিম ইউনিয়ন উপজেলা পর্যায়ের চ্যাম্পিয়ন হয়।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৪ জুন ২০২৩