Home / শীর্ষ সংবাদ / হাজীগঞ্জে অগ্নিকাণ্ডে ১০ বসতঘর পুড়ে ছাই
বসতঘর

হাজীগঞ্জে অগ্নিকাণ্ডে ১০ বসতঘর পুড়ে ছাই

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কালচোঁ উত্তর ইউনিয়নের পিরোজপুর গ্রামে অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর পুড়ে গেছে। এ সময় আগুনে পুড়ে দুটি গবাদিপশুরও মৃত্যু হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

আজ সোমবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। হাজীগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার সাজেদুল কবির জোয়াদ্দার বিষয়টি নিশ্চিত করেন।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ওই গ্রামের জলিল মুন্সির বাড়ির মোফাজ্জল হোসেনের বসতঘর থেকে আগুনের সূত্রপাত হয়। ক্ষতিগ্রস্তরা দাবি করছেন, নগদ সাড়ে ৭ লাখ টাকা পুড়ে যাওয়াসহ তাদের প্রায় ৪৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে অগ্নিকাণ্ডে। আগুনে ফজলুল হক, খোরশেদ আলম, মোফাজ্জল হোসেন, আব্দুল কুদ্দুস, শুকুর আলম, মোয়াজ্জেম, ফারুক, সুফিয়ান, জুলহাস ও রবিউলের বাড়ি পুড়ে গেছে বলে জানা গেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানিয়া জানান, সংবাদ পেয়ে তিনি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মেহেদী হাসান মানিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে শুকনো খাবার ও নগদ টাকা দিয়েছেন। আগুনে মোফাজ্জল ও কুদ্দুছের ঘরে থাকা সাড়ে ৭ লাখ টাকা এবং কুদ্দুছের দুটি গবাদিপশু পুড়ে যায়।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার সাজেদুল কবির জোয়াদ্দার বলেন, ‘সংবাদ পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করি। মোফাজ্জল হোসেনের ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা হয়নি।’

স্টাফ করেসপন্ডেট, ১৩ মার্চ ২০২৩