Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে আগুনে দোকান পুড়ে আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি
আগুনে

মতলবে আগুনে দোকান পুড়ে আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের মধ্য বহরী গ্রামে ১২ মার্চ মধ্যরাতে একটি মুদী দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে নগদ অর্থসহ প্রায় আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা ক্ষতিগ্রস্ত পরিবারের। দোকান মালিকের নাম মুক্তার হোসেন। সে বহরী গ্রামের হজরত আলী মিয়াজীর ছেলে। বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে স্থানীয়দের ধারনা।

ক্ষতিগ্রস্ত মুক্তার হোসেন মিয়াজী বলেন,প্রতিদিনের ন্যায় রবিবার রাত বারোটায় দোকান বন্ধ করে দোকানেই ঘুমিয়ে থাকে। রাত আনুমানিক পোনে ২টায় হঠাৎ করে আগুনের তাপ পেয়ে ঘুম থেকে জেগে ওঠে দেখতে পায় দোকানে দাউ দাউ করে আগুন জ্বলছে। সাথে সাথে সে ডাকচিৎকার শুরু করলে আশপাশের লোকজন এগিয়ে এসে প্রথমে মুক্তার হোসেন মিয়াজীকে উদ্ধার করে। কিন্তু রাত গভীর হওয়ায় মানুষজন এগিয়ে আসতে আসতে পুরো দোকান ও দোকানে থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত মুক্তার হোসেন মিয়াজী আরো বলেন,আগুনে তার দোকানে থাকা ১১ হাজার ৫ শত টাকা ও প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। প্রত্যক্ষদর্শী শাখাওয়াত হোসেন মিয়াজী বলেন, মুক্তার হোসেন বিভিন্ন এনজিও থেকে ঋণ করে দোকানটি পরিচালনা করে আসছে।সংসারের একমাত্র উপার্নকারী প্রতিষ্ঠান ছিল এ মুদি দোকানটি। আগুনে পুড়ে যাওয়ায় আমরা এলাকাবাসী তার সহায়তার জন্য এগিয়ে এসেছি।তিনি মন্ত্রী ও এমপির সহযোগিতা কামনা করেছেন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১৩ মার্চ ২০২৩