Home / চাঁদপুর / বর্ণাঢ্য আয়োজনে দৈনিক চাঁদপুর খবরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
alochona shoba cake kata

বর্ণাঢ্য আয়োজনে দৈনিক চাঁদপুর খবরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত দৈনিক চাঁদপুর খবরের প্রতিষ্ঠাবার্ষিকিতে (পত্রিকার ১১বছরপূতি ও ১২তম বর্ষে পদার্পণ) শনিবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে বর্ণাঢ্য র‌্যালি ও সাড়ে ১১টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে (তৃতীয় তলায় ) কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কেক কাটা ও আলোচনা সভা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে ও চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জি.এম শাহীন এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসকের সহধর্মিণী ঢাকা ইডেন মহিলা কলেজের অধ্যাপিকা আখতারী জামান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমার কাছে চাঁদপুর হলো চাঁদের দেশের মতো। চাঁদপুরের মানুষ চাঁদের মানুষ। তিনি বলেন, সাংবাদিকতা এবং সংবাদ পত্রের মাধ্যমে আমরা একে অপরের কাছে এসেছি। সাংবাদিকতা ও গনমাধ্যম গোটা পৃথিবীকে কাছে নিয়ে এসেছে । চাঁদপুরের অনেক সাংবাদিকের সাথে ফেসবুকের সুধাবে প্রতিনিয়ত আমার সাথে যোগাযোগ রয়েছে । বিশেষ করে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক সোহেল রুশদী ভাইয়ের সাথে ফেসবুকে এবং ম্যাসেঞ্জারে কথা হয় । চাঁদপুরের সাংবাদিকরা ভালো । পেশাদারিত্ব নিয়ে কাজ করে । চাঁদপুর প্রেসক্লাব ঐক্যবদ্ধ । সাংবাদিকরা এক । ভালো লাগে ।

তিনি বলেন, আসলে আমার সাহেব (চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল) যখন চাঁদপুরে আসেন তখন মনে হয়েছে, চাঁদপুর আমাদের জন্য ভালো মনে হয় না। কারন চাঁদপুর আসার পরে আমি আমার বাবাকে হারিয়েছি এবং শ্বশুরকে হারিয়েছি। তাই আমার কাছে মনে হতো চাঁদপুরে আমাদের জীবন ভালো কাটবে না। কিন্তু এখন দেখি আমার কাছে চাঁদপুর অনেক ভালো লাগে । যখন সুযোগ পাই চাঁদপুরে চলে আসি। আমার কাছে চাঁদপুরের নদী এবং ব্র্যান্ডিং জেলার গুরুত্বপূর্ণ জিনিসগুলো ভালো লাগে। ব্র্যান্ডিংয়ে দেশ সেরা হয়েছে চাঁদপুর । জনপ্রশাসন পদক পেয়েছে চাঁদপুর জেলা প্রশাসন । সর্বশেষ আমার সাহেব (চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল) যুগ্মসচিব পদে পদোন্নতি পেলো । এ জন্য সারাজীবন চাঁদপুরকে মনে থাকবে । চাঁদপুরের মানুষকে মনে রাখবো ও কৃতজ্ঞ থাকবো ।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শওকত ওসমান।

তিনি বলেন, চাঁদপুরের সাংবাদিকদের মধ্যে যে ঐক্য তা সত্যি অভিভুত হওয়ার মতো। আসলে সুষ্ঠু ও সুন্দর সমাজ বিনির্মানে চাঁদপুরের পত্রিকা গুলো বিশেষ ভাবে ভূমিকা রাখছে। আমি আশা করি আগামী দিনেও পত্রিকাগুলো এ ধরণের ভুমিকা অব্যাহত রাখবে। বিশেষ করে আজকে যে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী এ পত্রিকাটি অতি অল্প সময়ের মধ্য চাঁদপুরের মধ্য সুষ্ঠু ও সুন্দর সংবাদ পরিবেশনের মাধ্যমে আলোড়ন সৃষ্টি করেছে। কাজেই আজকের এ অনুষ্ঠানে আমি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার আগামি দিনের পথ চলা আরো সু-দৃঢ় হক এই কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন চাঁদপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আফজাল হোসেন । তিনি বক্তব্যে বলেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের যে প্রবণতা তা আমি নিজেই খুব ভালো ভাবে দেখেছি। এ পত্রিকাটি সর্বদা সঠিক সংবাদ পরিবেশন করে যাচ্ছে। বর্তমান পরিস্থিতিতে মিডিয়ার ভুমিকা খুবই গুরুত্বপূর্ণ। আর চাঁদপুরের মানুষ হচ্ছে মিডিয়া বান্ধব। তারা মিডিয়াকে ভালোবাসে, প্রশাসনের সাথে সর্বদা যোগাযোগের মাধ্যমে সঠিক সংবাদ পরিবেশন করে যাচ্ছে চাঁদপুরের পত্রিকা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী । তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান পরিস্থিতিতে পত্রিকা প্রকাশ করা খুবই কষ্ট সাধ্য। আর সে কাজটি নিরলস ভাবে করে যাচ্ছে দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। আসলে এ পত্রিকাটিতে প্রতিদিন অনেক সংবাদ পরিবেশন করে থাকে যা অন্য পত্রিকায় কম লক্ষ করা যায়। আর প্রশাসনের যে কোনো নিউজ পেতে হলে আমাদেরকে সর্ব প্রথম দৈনিক চাঁদপুর খবর সংগ্রহ করতে হয়।

নুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেস্ট মো. সাইফুল ইসলাম, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ হোসেন, প্রেসক্লাব সাবেক সভাপতি বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী, গিয়াসউদ্দিন মিলন ,রহিম বাদশা, দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক ও প্রকাশক অধ্যাপক আব্দুর রহমান, দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট শাহাজান মিয়া, , শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ হারুন-অর রশিদ, সাপ্তাহিক চাঁদপুর সকালের সম্পাদক মোশারফ হোসেন, ইউএনবির কান্ট্রি ডিরেক্টর রাশেদ শাহরিয়ার পলাশ, চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, ৪নং শাহমাহমুদপুর ইউপি সচিব এম.এ কুদ্দুছ আখন্দ রোকন, দৈনিক চাঁদপুর খবরের প্রধান সম্পাদক এম.আই মমিন খান, সহকারী সম্পাদক আবদুল গনি, স্টাফ রিপোর্টার (হাজীগঞ্জ) সাইফুল ইসলাম সিফাত প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, শাহতলী কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ হারুন-অর রশিদ, শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হুমায়ন কবির তালুকদার, দৈনিক চাঁদপুর জমিনের ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদ আলম ,দৈনিক চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক এএইচ এম আহসান উল্যাহ, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি আব্দুল আউয়াল রুবেল, দৈনিক চাঁদপুর প্রবাহের যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ, দৈনিক দিনকালের জেলা প্রতিনিধি মুনির চৌধুরী, ডিবিসির জেলা প্রতিনিধি তালহা জুবায়ের, দৈনিক সুদিপ্ত চাঁদপুরের বার্তা সম্পাদক এম আর ইসলাম বাবু, বিশিষ্ট সমাজ সেবক নুরুজ্জামান মুন্সি, দৈনিক চাঁদপুর বার্তার চীফ ফটোগ্রাফার মোহাম্মদ আলমগীর, জাতীয় দৈনিক ঢাকার ডাকের জেলা প্রতিনিধি ও দৈনিক চাঁদপুর বার্তার সাংবাদিক এমএম কামাল, দৈনিক ইলশেপাড়ের চীফ ফটোগ্রাফার সজীব খান,দৈনিক চাঁদপুর দর্পণের স্টাফ রিপোর্টার মহসিন আলম, দৈনিক চাঁদপুর প্রবাহের স্টাফ রিপোটার গাজী মো. মহসিন, সুদিপ্ত চাঁদপুরের মাইনুল হাসান, দৈনিক মেঘনা বার্তার স্টাফ রিপোর্টার আনোয়ারুল হক, ইলশেপাড়ের মতলব উত্তর উপজেলার প্রতিনিধি মনিরুল ইসলাম।

দৈনিক চাঁদপুর খবর পরিবারের মধ্য উপস্থিত ছিলেন, সহকারী বার্তা সম্পাদক আহম্মদ উল্যাহ, স্টাফ রিপোর্টার (শাহরাস্তি) মো. রফিকুল ইসলাম পাটোয়ারী, বিশেষ প্রতিনিধি মোহাম্মদ ইব্রাহীম খান, সিনিয়র স্টাফ রিপোর্টার কাউছুল উল রাব্বি, হাইমচর প্রতিনিধি বি.এম ইসমাইল, হাজীগঞ্জ প্রতিনিধি মোহাম্মদ হাবিবুর রহমান, মতলব উত্তর প্রতিনিধি সাজ্জাদ হোসেন, মতলব দক্ষিণ প্রতিনিধি মো: নাজির হোসাইন, স্টাফ রিপোর্টার মো: রানা সরকার, কচুয়া প্রতিনিধি ইসমাইল হোসেন বিল্পব, ম্যানেজার মানিক চন্দ্র রায়।

শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন, দৈনিক চাঁদপুর খবরের সহকারী বার্তা সম্পাদক আহম্মদ উল্যাহ।

এর আগে সাড়ে ১০টায় দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয় । র‌্যালীর উদ্বোধন করেন চাঁদপুর জেলা পরিষদ নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী।

উদ্বোধনকালে চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী বলেন, সংবাদ পত্র ও সাংবাদিক জাতির বিবেক, সমাজের দর্পণ এবং সমাজে ভালো কাজে এগিয়ে আসার মাধ্যম হলো পত্রিকা।তিনি বলেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রচার সারা জেলায় ছড়িয়ে পরেছে। পত্রিকাটির পথচলা এগিয়ে যাক এই মঙ্গল কামনা করছি। পত্রিকায় এমন কোন মুদ্রণ বা নিউজ প্রকাশ করবে না, যা রাষ্ট্রের ক্ষতি হয়। পেশাগত দক্ষতা ও উৎকর্ষ অর্জনে সব সময় সচেষ্ট থাকবেন। ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময় আমরা স্বাধীনতা অর্জন করেছি। স্বাধীনতা পরাজিত শক্তিকে আমরা কখনো মাথা চাড়া দিয়ে উঠতে দিবো না।

পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জি এম শাহীনের পরিচালনায় র‌্যালিতে অংশ নেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী চাঁদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ হোসেন খান,সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, শহীদ পাটোয়ারী, বিএম হান্নান, প্রেসক্লাব সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী, রহিম বাদশা, গিয়াস উদ্দিন মিলন, দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক ও প্রকাশক অধ্যাপক আব্দুর রহমান, দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট শাহাজান মিয়া, চাঁদপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর, শাহতলী কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ হারুন-অর রশিদ, সাপ্তাহিক চাঁদপুর সকালের সম্পাদক মোশারফ হোসেন, ইউএনবির কান্ট্রি ডিরেক্টর রাশেদ শাহরিয়ার পলাশ, সময় টিভির স্টাফ রিপোর্টার ফারুক আহম্মদ,এনটিভির চাঁদপুর জেলা প্রতিনিধি হাবিবুর রহমান খান, শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হুমায়ন কবির তালুকদার ,দৈনিক চাঁদপুর খবরের প্রধান সম্পাদক এম.আই মমিন খান,জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, শাহমাহমুদপুর ইউপি সচিব এম.এ কুদ্দুছ আখন্দ রোকন, পত্রিকার সহকারী সম্পাদক আবদুল গনি, স্টাফ রিপোর্টার (হাজীগঞ্জ) সাইফুল ইসলাম সিফাতসহ দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সকল উপজেলা প্রতিনিধিগণ প্রমুখ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৫০ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৭, শনিবার
ডিএইচ