Home / চাঁদপুর / সোনার বাংলা প্রতিষ্ঠায় নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে : ডা. দীপু মনি
pu ba dp

সোনার বাংলা প্রতিষ্ঠায় নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে : ডা. দীপু মনি

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর সদর-হাইমচর নির্বাচনী-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি বলেছেন, ‘আমাদের জাতির জনক বঙ্গবন্ধু সোনার বাংলার স্বপ্ন দেখে ছিলেন। আজকে তা বাস্তবায়নে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। এই সোনার বাংলা প্রতিষ্ঠায় নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। কারণ তোমাদের হাতেই আগামীর বাংলাদেশ।’

শনিবার (২৩ ডিসেম্বর) বেলা ১১টায় চাঁদপুর শহরের পুরাণবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি একথা বলেন।

এদিন শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের বাস্তবায়নে ৭ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট ১তলা ভবনের কাজের উদ্বোধন করা হয়।

ডা. দীপু মনি আরো বলেন, ‘আজকে তোমরা যারা স্কুল শিক্ষার্থী রয়েছে তাদের সামনে সুন্দর ভবিষৎতের হাতছানি রয়েছে। তোমাদের অনেক দূর যাওয়ার সুযোগ রয়েছে। এজন্য কোনো অবস্থাতেই তোমাদের ভুল করলে চলবে না। কোনো ভুল সিদ্ধান্ত তোমরা নিবে না। যে সিদ্ধান্ত নিজের এবং বাবা মা’সহ সমাজের ক্ষতির কারণ হয়ে দাড়ায়। তোমরা যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন হবে।’

সংক্ষিপ্ত আলোচনায় আরো বক্তব্য রাখেন পুরাণবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহ-সভাপতি জাহাঙ্গির আখন্দ সেলিম, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমান, চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা আওয়ামী লীগ নেতা হাছান ইমাম বাদশা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, শেখ মো. মোতালেব প্রমুখ।

এসময় জেলা আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগ সহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন স্কুল মসজিদের ইমাম মাওলানা শামসুল হক।

প্রসঙ্গত, একই দিনে ডা. দীপু মনি এমপি তার বাড়িতে হরিজন কলোনির প্রতিনিধিদের মাধ্যমে শীর্তার্তদের জন্য প্রায় দুই শতাধিক কম্বল বিতরণ করেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ৯:৫০ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৭, শনিবার
ডিএইচ