Home / জাতীয় / বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নামের ২৮ প্রতিষ্ঠান সরকারি হচ্ছে
Shiek Mojib

বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নামের ২৮ প্রতিষ্ঠান সরকারি হচ্ছে

বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নামের ২৮ প্রতিষ্ঠান সরকারি হচ্ছেবিষয়ে অনুমোদন দিয়েছেন। মঙ্গলবার ১৪ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ বিষয়টি জানিয়ে চিঠি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে পাঠানো হয়েছে।

এক সূত্রে এ তথ্য নিশ্চিত হয়া গেছে । এর আগে ২০১৮ খ্রিষ্টাব্দে দৈনিক শিক্ষার একাধিক প্রতিবেদনে বলা হয়েছিল সুখবর আসছে বঙ্গবন্ধু ও তারঁ পরিবারের সদস্যদের নামে প্রতিষ্ঠিত স্কুল-কলেজ ও মাদরাসার জন্য।

জানায় যায়, সরকারিকরণের অনুমোদনপ্রাপ্ত ২৮ প্রতিষ্ঠানের একটি তালিকাও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে পাঠানো হয়েছে। সরকারিকরণের অনুমোদনপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে : গোপালগঞ্জ সদর উপজেলারশেখ রাসেল উচ্চ বিদ্যালয়, বঙ্গবন্ধু স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়, হবিগঞ্জের বাহুবল উপজেলার বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব বালিকা উচ্চ বিদ্যালয়, জামালপুরের মেলান্দহ উপজেলার শেখ রাসেল উচ্চ বিদ্যালয়,পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার শেখ রাসেল উচ্চ বিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব উচ্চ বিদ্যালয়, ঢাকার মিরপুরের শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজ,ফরিদপুর বোয়ালমারীর বঙ্গবন্ধু কলেজ।

এ তালিকায় আরও রয়েছে, রাজবাড়ীর পাংশার জাতির জনক বঙ্গবন্ধু কলেজ, মাদারীপুর সদর উপজেলার ছিলারচর বালীকান্দি শেখ ফজিলাতুন্নেছা মুজিব কলেজ, রাজৈর উপজেলার শেখ রাসেল মহাবিদ্যালয়,কুমিল্লার নাঙ্গলকোটের রামের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টেকনিক্যাল এন্ড কমার্স কলেজ, নাটোরের সিংড়ার বঙ্গবন্ধু কমার্স এন্ড টেকনিক্যাল কলেজ,গুরুদাসপুর উপজেলার বঙ্গবন্ধুর টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট,বাগেরহাটের মোংলা পোর্টের বঙ্গবন্ধু মহিলা কলেজ, ঝিনাইদহ কালীগঞ্জের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব মেমোরিয়াল মহাবিদ্যালয়,হরিণাকুণ্ডু উপজেলার বঙ্গবন্ধু বিজ্ঞান ও ব্যবসায় ব্যবস্থাপনা কলেজ,ঝিনাইদহের মহেশপুরের শেখ হাসিনা পদ্মপুকুর ডিগ্রি কলেজ।

মাগুরা শ্রীপুরের বঙ্গবন্ধু কলেজ, বরিশালের মেহেন্দিগঞ্জের দেশরত্ন শেখ হাসিনা মহাবিদ্যালয়, ময়মনসিংহের গফরগাঁওয়ের দি ফাদার অব দি ন্যাশন শেখ মুজিব মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ, জামালপুরের মেলান্দহের বঙ্গবন্ধু কলেজ, নীলফামারী ডিমলার শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা মহাবিদ্যালয়, নীলফামারীর জলঢাকার শিমুলবাড়ী বঙ্গবন্ধু ডিগ্রী মহাবিদ্যালয়, দিনাজপুরের ফুলবাড়ীর বঙ্গবন্ধু কলেজ,পঞ্চগড় সদর উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদরাসা এবং কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদরাসা।

বার্তা কক্ষ ,১৫ জানুয়ারি ২০২০