Home / সারাদেশ / কুবি সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীকে মারধর
শিক্ষার্থীকে মারধর

কুবি সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীকে মারধর

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মোহাম্মদ রুবেল নামে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ওঠেছে। আহত রুবেলকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাসির উদ্দিন এর নেতৃত্বে কয়েকজন ছাত্র মিলে রুবেল মারধোর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আহত শিক্ষার্থীর পক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী তার সহপাঠীরা।

ওই অভিযোগ থেকে জানা যায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সোমবার বিকেলে নৃবিজ্ঞান বিভাগের সামনে বাংলা বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী নাসির উদ্দীন জিসান (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রুবেলের উপর অতর্কিত হামলা চালায়। এসময় হামলাকারীর সঙ্গে আরও কয়েকজন ছিলো।

তাকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠান শিক্ষক-শিক্ষার্থীরা পাঠান।

পরে মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকালে সে আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়লে বিশ্ববিদ্যালয় অ্যাম্বুল্যান্সেই তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। বর্তমানে সে মেডিকেলের সার্জারী বিভাগে চিকিৎসারত ও ভর্তি আছে।

এদিকে অভিযুক্ত নাসির উদ্দিন জিসান চাঁদপুর টাইমসকে বলেন, রুবেল নিজেই আমার সাথে কথা কাটাকাটি করতে এসে আমাকে মারধোর করেছে, আমি প্রতিরোধ করেছি মাত্র।

অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী কামাল উদ্দিন চাঁদপুর টাইমসকে বলেন, ‘আমি অভিযোগ পেয়েছি। বিষয়টির গুরুত্বের সাথে আমলে নিয়েছি। অতিদ্রুত এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে, আমার জানামতে এবিষয়ে থানায় কোনো অভিযোগ বা মামলা দায়ের করা হয়নি।

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা। ১৫ জানুয়ারি ২০২০