Home / বিনোদন / ফ্রিতে মুক্তিযোদ্ধাদের চুল কাটবেন আবুল হায়াত!
ফ্রিতে মুক্তিযোদ্ধাদের চুল কাটবেন আবুল হায়াত

ফ্রিতে মুক্তিযোদ্ধাদের চুল কাটবেন আবুল হায়াত!

একটি গ্রাম। সেখানে ষাটোর্দ্ধ নরসুন্দর চুল কাটেন সবার। তার সেলুনের নাম ‌‘বিজয় হেয়ার ড্রেসার’। মুক্তিযুদ্ধ আর দেশ স্বাধীনের প্রতি সবসময় শ্রদ্ধাশীল থাকতেই এমন নামকরণ সেলুনের।

শুধু তাই নয়, এই সেলুনে মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চুল কাটেন বরেণ্য অভিনেতা আবুল হায়াত। সেটি সেলুনের সামে সাইনবোর্ডেও তিনি লিখে রেখেছেন। মহান বিজয় দিবসকে সামনে রেখে দেশ টিভির জন্য নির্মিত ‘বিজয় হেয়ার ড্রেসার’ নামে নাটকে এমন চরিত্রেই দেখা যাবে তাকে।

ইমরান ইমন, ইমরুল সাঈদ ও ইফতেখার আহমেদ ওশিনের যৌথ রচনা ও পরিচালনায় এ নাটকে আরো অভিনয় করেছেন নাঈম ও শবনম ফারিয়া, ওয়াসিম সিতার, শোয়েব মুনির ও আরো অনেকে।

দেশ টিভির জন্য নির্মিত এই নাটকের গল্পে দেখা যাবে- সিতার তার বান্ধবী ফারিয়াকে নিয়ে তাদের গ্রামে আসে। ফারিয়া শখের ফটোগ্রাফার। গ্রামের ছবি তুলতে আসে। গ্রামে ঢোকার সময় সিতার তাদের গ্রামের একমাত্র থিয়েটারে নিয়ে যায় ফারিয়াকে। যেখানে থিয়েটারের পরিচালক নাঈম তার নাট্যদল নিয়ে ১৬ ডিসেম্বরের জন্য একটা নাটকের রিহার্সেল করছে।

থিয়েটারে ঢুকে তাদের অগোছালো নাটক দেখে ফারিয়া মজা পায়, নাঈমের সাথে ফারিয়ার পরিচয় করিয়ে দেয় সিতার। ফারিয়ার সাথে ক্যামেরা দেখে খুশি হয় নাঈম। সে ছবি তোলার আগ্রহ প্রকাশ করে।

নাঈমের উপর একটু বিরক্ত হয় ফারিয়া। নাঈমের কাছ থেকে বিদায় নেয় সিতার তার বাবার কাছে যায়। সিতারের বাবা হায়াত সাহেব এলাকার বিজয় হেয়ার ড্রেসার নামের একটা সেলুনে চুল কাটেন।

তার অতিসাধারন একটা সেলুন অনেক অর্থ বয়ে বেড়ায়। ফারিয়া এসে তার সেলুনের সাইনবোর্ড দেখে সেখানে লেখা ‘এখানে মুক্তিযোদ্ধাদের বিনামুল্যে চুল কাটানো হয়’। বিষয়টি দেখে ফারিয়া অবাক হয়। সে এই মানুষটির সাথে পরিচিত হয়।

কথা প্রসঙ্গে ফারিয়া জানতে পাওে হায়াতকাকা মুক্তি যুদ্ধের সময় এই এলাকার সবচেয়ে বড় রাজাকার কে খুড় দিয়ে হত্যা করে এবং একজন মুক্তিযোদ্ধাকে বাঁচায়, যে রাজাকার এর ছেলেই এখনকার মেম্বার, ফারিয়া জানতে পারে মেম্বার হায়াতকাকার দোকান উঠানোর জন্য উঠে পড়ে লেগেছে। এভাবে নানা গল্পে এগিয়ে যাবে বিজয় হেয়ার ড্রেসার নাটকটি।

এটি দেশ টিভিতে প্রচারিত হবে ১৬ ডিসেম্বর রাত ৭টা ৪৫ মিনিটে।

নিউজ ডেস্ক।। আপডেট : ০৬:০০ এএম, ১৫ ডিসেম্বর ২০১৫, সোমবার

ডিএইচ