Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ-রায়পুর সড়ক দ্রুত সংস্কার করার দাবিতে মানববন্ধন
road

ফরিদগঞ্জ-রায়পুর সড়ক দ্রুত সংস্কার করার দাবিতে মানববন্ধন

চাঁদপুর-ফরিদগঞ্জ-রায়পুর-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের বর্ডার বাজার সংলগ্ন সংস্কারাধীন সড়কের প্রায় আধা কি.মি. সংস্কার কাজ দ্রুত সম্পন্ন করার দাবিতে কোমলমতি ছাত্র-ছাত্রী ও এলাকার সচেতন জনসাধারণ মানববন্ধন করেছে।

রোববার(২০ জানুয়ারি) সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত চলমান ওই মানববন্ধনের সময় বিক্ষুব্ধ জনসাধারণ সড়কে যানচলাচল বন্ধ করে দেয়। এসময় সড়কের দুই পাশে যানবাহনের ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

মানববন্ধনে বক্তারা বলেন,‘দীর্ঘ দিন ধরে সড়কের বর্ডার এলাকায় প্রায় আধা কি.মি. সড়কের সংস্কার কাজ শেষ না করে ফেলে রাখা হয়েছে। সংস্কারকাজের ঠিকাদারের এই গাফলতির কারণে প্রায়ই সড়কের এই স্থানে দুর্ঘটনা ঘটছে। বিশেষ করে এই সড়কের পার্শ্ববতী প্রাইমারী স্কুল, কিন্ডারগার্টেন ও মাধ্যমিক স্কুল সহ একাধীক ধর্মীয় প্রতিষ্ঠান রয়েছে। অনেকটা ঝুঁকি নিয়েই এই সড়ক দিয়ে ছাত্র-ছাত্রীরা চলাচল করছে।’

বক্তারা আরো বলেন,‘এছাড়া সড়কের এই অংশ দিয়ে যাতায়াতের সময় যানবাহনে চলাচলকারী যাত্রী,কোমলমতি শিশু শিক্ষার্থীসহ সর্বস্তরের জনসাধারণকে মারাত্বক ধূলাবালির কবলে পড়ে ভোগান্তি পোহাতে হচ্ছে। জনসাধারণের ভোগান্তী লাঘবে আমরা দ্রুততম সময়ের মধ্যে সড়কের এই সংস্কার কাজটি সম্পন্ন করার দাবি জানাচ্ছি। অন্যথায় ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী সড়কে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।’

মানববন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষানুরাগী মো. মুকবুল আহম্মেদ বিএসসি, ইসমাইল মাষ্টার, ইব্রাহীম দুলাল, আব্দুর রাজ্জাক, নূরুল আমিন ও শামছুজোহা পলাশ-সহ শিক্ষার্থী ও অভিভাবকরা।

প্রতিবেদক:আতাউর রহমান সোহাগ
২০ জানুয়ারি,২০১৯

Leave a Reply