ফরিদগঞ্জে শিশু ধর্ষণ চেষ্টার ঘটনায় যুবক আটক

ফরিদগঞ্জে ২য় শ্রেণিতে পড়ুয়া এক শিশু শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে সোহেল গাজী (৩৫) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

রোববার ৩ মার্চ বিকেলে উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের উত্তর গাব্দেরগাঁও গ্রামে এই ঘটনা ঘটে। শিশুটির বাবার লিখিত অভিযোগ পেয়ে ওই দিন রাতেই অভিযুক্তকে আটক করে থানা পুলিশ। পরে সোমবার ৪ মার্চ তাকে চাঁদপুর আদালতে প্রেরণ করে পুলিশ।

আটককৃত সোহেল গাজী ফরিদগঞ্জ উপজেলার তাম্রশাসন গ্রামের রফিকুল ইসলামের ছেলে। এ ঘটনায় ভুক্তভোগী শিশুটির বাবা ফরিদগঞ্জ থানায় মামলা করেছেন।

থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ওই শিক্ষার্থী স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২য় শ্রেণিতে পড়ে। প্রতিদিনের ন্যায় স্কুল থেকে এসে সে বাড়ির পাশে নিজের গৃহপালিত ছাগল চড়াতে যায়। অভিযুক্ত ট্রলি চালক সোহেল গাজী স্থানীয় আনোয়ার হোসেন নামের এক ব্যক্তির মাটি পরিবাহনের কাজ করেছিল। ঘটনার সময় সোহেল গাজী শিশুটিকে একা পেয়ে ফুল দেয়ার প্রলোভন দেখিয়ে কৌশলে একটি বাগানের ভিতর ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। এসময় শিশুটির ডাক চিৎকারে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে।

ঘটনার সময় স্থানীয়রা অভিযুক্তকে আটক করলেও একটি মহল মিমাংসার নামে অভিযুক্তকে ছাড়িয়ে নেয়ার চেষ্টা করে। পরবর্তিতে শিশুটির পিতা থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ অভিযুক্তকে আটক করে নিয়ে যায়।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইদুল ইসলাম জানান, ৭ বছরের শিশুর ধর্ষণ চেষ্টার অভিযোগে সোহেল গাজী নামের যুবককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে শিশু ও নারী নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। সোমবার (৪ মার্চ) আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ৪ মার্চ ২০২৪

Share