ফরিদগঞ্জে মাদ্রাসাছাত্রীর রহস্যজনক আত্ম-হত্যা

চাঁদপুরে ফরিদগঞ্জে ষষ্ঠ শ্রেণীর মাদ্রাসার ছাত্রীর সানজিদা আক্তার তিশা (১২) রহস্যজনক কারনে আত্মহত্যা করেছে। আত্মহত্যার সংবাদ পেয়ে থানার তদন্ত (ওসি) প্রদীপ মন্ডল সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে থেকে লাশ থানায় নিয়ে আসে।

৩০ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা রাতে উপজেলার পৌর সভার চরবসন্ত এলাকায় নানার ঘরের সিলিং ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। সানজিদা চরের বাড়ির সিএনজি চালক জাকিরের মেয়ে।

সানজিদা গাজীপুর আহমদিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ষষ্ঠ শ্রেণীর ছাত্রী।

আত্মহত্যাকারী সানজিদার বাবা জাকির জানান, বিকেলে আমরা মেয়ে আমাকে ভাত দিয়েছে। আমি খাবার খেয়ে বাড়ি থেকে বের হওয়ার সময় দেখেছি সে ঘরের সিঁড়িতে বসে ছিল। এরপর রাত আনুমানিক ৮ টার সময় ফোন পেয়েছি সানজিদা আত্মহত্যা করেছে। কি কারণে আত্মহত্যা করেছে জানতে চাইলে তিনি বলেন, আমরা ছোট মেয়ে গতকাল মাদ্রাসার পরিক্ষা শেষ হয়েছে। আমি কোন কারন জানি না। তিনি আরো বলেন, আত্মহত্যা করার সময় আমার শ্বশুর ও শাশুড়ি বাড়িতে ছিলনা। উনারা উনাদের পুরান বাড়ি থেকে এসে দেখেন আমার মায়ে সিলিং ফ্যানের সাথে ঝুলে আছে। আপনার শ্বশুরের ঘর কোথায় জানতে চাইলে তিনি জানান, আমার ঘর ও শ্বশুরের পাশাপাশি ঘর।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম জানান, রাতেই লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে এবং ময়নাতদন্তের তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এবিষয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ১ ডিসেম্বর ২০২৩

Share