Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জে দুর্বৃত্তদের দেয়া আগুনে বসতঘর পুড়ে ছাই
ফরিদগঞ্জে দুর্বৃত্তদের দেয়া আগুনে বসতঘর পুড়ে ছাই

ফরিদগঞ্জে দুর্বৃত্তদের দেয়া আগুনে বসতঘর পুড়ে ছাই

চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার পশ্চিম বড়ালী গ্রামের দেওয়ান বাড়িতে রাতের আঁধারে দুর্বৃত্তদের দেয়া আগুনে বসতঘর পুড়ে ছাই হয়েছে। শনিবার রাতে এ ঘটনাটি ঘটে।

স্থানীয় এলাকাবাসী ও ক্ষতিগ্রস্ত সূত্রে জানা যায়, দেওয়ান বাড়ির মোঃ জসিম উদ্দিন গত কয়েক মাস পূর্বে ৫ লক্ষাধিক টাকা ঋণ নিয়ে বিদেশ যায়। পৈত্রিক বা ক্রয় সূত্রে তার নিজের কোন সম্পত্তি নেই। প্রতিবেশীর দেওয়া এক টুকরা জায়গাতে একটি দো-চালা ঘরে তার স্ত্রী ও দুই সন্তান থাকে।

শনিবার রাতে জসিম উদ্দিনের স্ত্রী পারভীন বেগম প্রতিবেশীর ঘরে ও সন্তান পার্শ্ববর্তী মাহফিলের অনুষ্ঠানে যায়। সেই সুযোগে হঠাৎ করেই ঘরের মধ্যে আগুন জ্বলতে শুুরু করে। বাড়ির ও আশ পাশের মানুষজন আগুণ নিয়ন্ত্রনের বহু চেষ্টা করেও ব্যার্থ হয়। আগুনের লেলিহান শিখায় টিনের ঘর, আসবাবপত্র ও নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়।

জসিম উদ্দিনের পারভীন বেগম বলেন, ঘরের মধ্যে শুধু মাত্র একটি চার্জার লাইট জ্বালিয়ে পাশের ঘরে যাই। এমনকি রান্না ঘরের চুলায় কোন আগুন জ্বালানো ছিলো না। বসতঘরটি আগুনে পুড়ে ছাই হলেও রান্নাঘরটি সর্ম্পন্ন অক্ষত আছে।

কান্না জড়িত কন্ঠে তিনি আরো বলেন, কীভাবে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে আমি তা বলতে পারবো না। খাওয়ার জন্য একমুঠো খাবার, পরিধানের জন্য একটি বস্ত্রও নেই। সব পুড়ে ছাই হয়ে গেছে। এখন দু’সন্তান নিয়ে খোলা আকাশের নিচে থাকতে হবে।

প্রসঙ্গত, গত কয়েক মাস একই বাড়িতে আরো এক ব্যক্তির বসত ঘর একই কায়দায় জ¦ালিয়ে দেয় দুর্বৃত্তরা। ঐ পরিবারটি এলাকা ছেড়ে অন্যত্র চলে গিয়ে বসবাস করছে বলেও জানান এলাকাবাসী।

মাজহারুল ইসলাম অনিক