Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জে ক’টি কেন্দ্র স্থগিত, পুলিশ সদস্য গুলিবিদ্ধ
ফরিদগঞ্জে ক’টি কেন্দ্র স্থগিত, পুলিশ সদস্য গুলিবিদ্ধ

ফরিদগঞ্জে ক’টি কেন্দ্র স্থগিত, পুলিশ সদস্য গুলিবিদ্ধ

আজ (শনিবার) চাঁদপুরের ফরিদগঞ্জ ও হাজীগঞ্জ উপজেলার ১৫ ইউনিয়নে চলছে নির্বাচনের ভোটগ্রহণ। সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হলেও কিছু সময় না যেতে ক’টি ইউনিয়নে চলছে কেন্দ্র দখলের প্রস্তুতি নেয় নৌকা প্রতীকের প্রার্থীরা।

ফরিদগঞ্জে লোহাগড়ায় একটি কেন্দ্রে দায়িত্বপালনরত অবস্থায় গোলাগুলির সৃষ্টি এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। তবে বর্তমানে ওই পুলিশ সদস্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে চাঁদপুর পুলিশ কন্ট্রোল রুম ঘটনার সত্যতা নিশ্চিত করলেও ব্যস্ততার কারণ দেখিয়ে তার নাম ঠিকানা জানাননি।

এদিকে আরেকটি সূত্রে একই উপজেলার ৮ নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী শওকত অস্ত্রসহ গ্রেফতার হয়েছেন বলে সংবাদ পাওয়া গেছে। ওই সময় তার সাথে আরো ১০ সমর্থককে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করা হয়।

তবে এ সংবাদটি বেসরকারি এক স্যাটেলাইট চ্যানেলে প্রকাশ পেলেও চাঁদপুর পুলিশ কন্ট্রোল রুম জানিয়েছে, সংশ্লিষ্ট স্থান থেকে এ সংবদা এখনো কন্ট্রোল রুমে পৌঁছায়নি।

ওই ইউনিয়নের বিএনপি চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন আহমেদ জানান, আমার এখানে ৪টি কেন্দ্র সকাল থেকে দখলে, তার এজেন্টদেরকে ভেতরে ঢুকতে দেয়া হচ্ছে না। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী গ্রেফতার হয়েছেন কিনা এ সংবাদে তিনি জানান, আমি শুনেছি তার দলবলসহ অস্ত্র নিয়ে কেন্দ্র দখল করতে গেলে স্ট্রাইকিং ফোর্স তাকে গ্রেফতার করে।

তবে তিনি নির্বাচনের বর্জনের বিষয়ে এখনো (১১টা ৩০ মিনিট) পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেননি।

উপজেলার ৫ নম্বর গুপ্টি পূর্ব ইউনিয়নের ১নং ওয়ার্ডের আষ্টা মহামায়া পাঠশালা উচ্চ বিদ্যালয়, ২নম্বর ওয়ার্ডের নওয়াব আলী উচ্চ বিদ্যালয়, ৩নম্বর ওয়ার্ডের শ্রীকালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ভোট গ্রহন সাময়িক স্থগিত করেছে উপজেলা রির্টানিং অফিসার হাসান মাহমুদ।

শনিবার (২৩ এপ্রিল) সকাল ১০টা থেকে পর্যায়ক্রেম এসব কেন্দ্রগুলো স্থগিত করা হয়েছে।

১নং ওয়ার্ড কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নুরুল ইসলাম জানান, সকাল পৌনে ১১টা থেকে আষ্টা পাঠশালা কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা জোরপূর্বক ব্যালেট পেপার ছিনিয়ে নিয়ে যাওয়ার সময় ব্যাপক হট্টগোল সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্রের দায়িত্বে থাকা এসআই স্বজল ৫ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। পরে মোবাইল টীমের পুলিশের এসআই তাইজুদ্দিন সঙ্গীয় ফোর্সসহ ধাওয়া করলে সকলে পালিয়ে যায়।

এই ইউনিয়নের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মো. মহসীন উজ্জল জানান, এসব কেন্দ্রগুলো সাময়িক স্থাগিত করা হয়েছে। উপজেলা রির্টানিং অফিসারের সাথে পরবর্তীতে আলাপ করে কেন্দ্র গুলোর বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া ৪ নং সুবিদপুর পশ্চিম ইউনিয়নের শোলা উচ্চ বিদ্যালয় কেন্দ্র ২ ঘণ্টা ধরে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়েছে।

স্টাফ করেসপন্ডেন্ট : : আপডেট ১:১৬ পিএম, ২৩ এপ্রিল ২০১৬, শনিবার
ডিএইচ

Leave a Reply