Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ঈদকে ঘিরে সম্ভাব্য মেয়র প্রার্থীদের প্রস্তুতিগ্রহণ
Faridgonj

ফরিদগঞ্জে ঈদকে ঘিরে সম্ভাব্য মেয়র প্রার্থীদের প্রস্তুতিগ্রহণ

সানাউল হক  || আপডেট: ০৪:২৬ অপরাহ্ন, ২২ সেপ্টেম্বর ২০১৫,  মঙ্গলবার

দেশের প্রায় আড়াইশ পৌরসভার নির্বাচনের বিষয়ে প্রাথমিক সিদ্বান্ত নিয়েছেন নির্বাচন কমিশন ইসি। তবে এখনও তফসিল ঘোষণা করা হয়নি।

এদিকে নির্বাচনের হাওয়া লেগেছে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলায়। ঈদকে উপলক্ষ করে মাঠে নেমে পড়েছেন সম্ভাব্য মেয়র প্রার্থীগণ। তবে অন্য যে কোনো সময়ের তুলনায় এবার ঈদের আগে নেতা-কর্মীদের ছবি সম্মলিত ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড এবং পোস্টার তেমন একটা চোখে পড়ছে না। কিন্তু থেমে নেই সম্ভাব্য মেয়র প্রার্থীদের প্রচার-প্রচারণা। ভোটারদের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোট চাইছেন তারা। ভিন্ন সামাজিক অনুষ্ঠানে যে যেভাবে উপস্থিত থেকে জন-মানুষের মনে জায়গা করে নেয়ার চেষ্টা করছেন।

চলতি বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতে পৌর নির্বাচন অনুষ্ঠানের আগাম প্রস্তুতি নিচ্ছেন নির্বাচন কমিশন। আর এ সুযোগে সম্ভাব্য প্রার্থীরা নিজেদের পরিপূর্ণ রূপে গড়ে তোলার মত্ত।

এ নির্বাচনে শুধু মাত্র সরকার দলীয় প্রার্থীরাই অংশগ্রহণ করবেন তা কিন্তু নয়। বিএনপি তথা ২০দলীয় জোটের নেতা-কর্মীরাও প্রস্তুত রয়েছেন। তবে একসময় বিএনপি সমর্থক গোষ্ঠী মনে করতেন ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। তবে এখন তাদের সে চিন্তার পরিবর্তন ঘটেছে। এখন তারা মনে করেন একটি সুষ্ঠু নির্বাচন হলে কেন তারা অংশগ্রহণ করবে না? তারা নির্বাচনে অংশগ্রহন করছেন এটা নিশ্চিত করেছেন স্থানীয় বিএনপির সিনিয়র নেতারা। দলীয় প্রার্থীর নাম ঘোষণা না করলেও বেশ ক’জন সিনিয়র নেতা নেমে পড়েছেন নির্বাচনী মাঠে।

অন্যদিকে সরকারদলীয় নেতা কর্মীরা সরব প্রস্তুতি নিয়ে অগ্রসর হচ্ছেন। ঈদকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা যে যেভাবে পারছেন ভোটারদের দ¦ারে দ্বারে ঘুরছেন। ঈদের শুভেচ্ছা যে যেভাবে পারছেন জনগণের সাথে কুশল বিনিময়ের মাধ্যমে ভাগাভাগি করে নিচ্ছেন।

তবে ফরিদগঞ্জ উপজেলা এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়ার নির্দেশে কিছুদিন আগে থানা পুলিশ বিলবোর্ড উচ্ছেদ অভিযান চালিয়েছেন। সে সময় শত শত বিলবোর্ড সরিয়ে ফেলে প্রশাসন। আর একই কারণে প্রার্থীরা বিলবোর্ডের প্রতি উৎসাহ হারিয়ে ফেলেছে। তা ছাড়া গত ক’মাস আগে পৌর আওয়ামী লীগ সিদ্ধান্ত দেয় আওয়ামী লীগের ব্যানারে পৌর নির্বাচনে আগাম কেউ প্রচার-প্রচারণা চালাতে পারবে না। তারপরও প্রচার-প্রচারণায় অন্য যে কোনো দল থেকে পৌর আওয়ামীলীগই এগিয়ে রয়েছে।

গত নির্বাচনে ফরিদগঞ্জ পৌরসভার মেয়র পদে বিজয়ী হয়েছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী মো. মঞ্জিল হোসেন। এবারও তিনি নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে নিশ্চিত করেছেন এ প্রতিনিধিকে। বিরোধী দল এবং সরকার দলীয় সমর্থক প্রার্থীগণ একাদিক থাকাতে এখনও দলের ব্যানারে কে প্রার্থী হচ্ছেন তা নিশ্চিতভাবে জানা যায়নি। তবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী প্রতিটি সভা-সমাবেশে তার প্রার্থীতার আশার বাণী শুনিয়ে আসছেন।

অন্যদিকে আটঘাট বেঁধেই মাঠে আছেন একই সংগঠনের বহিস্কৃত নেতা মাহফুজুল হক। তার নির্বাচনী প্রচারণা বহু আগ থেকে শুরু করেছেন। পৌরসভার বিভিন্ন পয়েন্টে তার চেষ্টায় রাস্তাঘাট মেরামতের আভাস পাওয়া গেছে পৌর ভোটারের কাছে।

তার বিশ্বাস, সুষ্ঠ নির্বাচন হলে তিনিই বিজয়ী হবেন। ভোটারদের শুভেচ্ছা জানাতে সভা সমাবেশে অংশগ্রহণ করে আওয়ামী লীগ সমর্থীত প্রার্থীরা এগিয়ে থাকলেও বিএনপি সমর্থক নেতা কর্মীরা নীরবে ভোটারদের কাছে প্রার্থীতার বিষয়ে জানান দিচ্ছেন।

আবার এমনও শোনা যাচ্ছে, নীরবে গণসংযোগ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন বিএনপির একাধিক প্রার্থী। এদের মধ্যে এগিয়ে আছেন উপজেলা বিএনপির সিনিয়র নেতা, সাবেক ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন, হারুনুর রশিদ প্রমুখ।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫