Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণ প্রেসক্লাবের আলোচনা সভা
মতলব দক্ষিণ প্রেসক্লাবের আলোচনা সভা

মতলব দক্ষিণ প্রেসক্লাবের আলোচনা সভা

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে বিশ্ব গণমাধ্যম দিবসে বুধবার (০৩ মে) অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

‘ক্রান্তিকালে সমালোচকের দৃষ্টি শান্তিপূর্ণ, ন্যায়নিষ্ঠ ও অর্ন্তভুক্তিমূলক সমাজ প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা’ এই প্রতিপাদ্য নিয়ে এবারের বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস।

মতলব দক্ষিণ প্রেসক্লবের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী ইয়ামিনের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আবু সায়েম মাস্টার, সহ-সভাপতি খোরশেদ আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক পলাশ রায়, প্রচার সম্পাদক জিএম কাদির, ক্রীড়া সম্পাদক আব্দুল মান্নান খান, সাধারণ সদস্য কাজী নজরুল ইসলাম প্রমুখ।

এ সময় প্রেস ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশে জাতিসংঘ ১৯৯৩ সাল থেকে এ দিবস পালনের সিদ্ধান্ত নেয়। সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপি গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, গণমাধ্যমের স্বাধীনতায় হস্থক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্থ ও জীবন দানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপনের মধ্য দিয়ে বিশ্বব্যাপী সাংবাদিক সংগঠনগুলো দিবসটি পালন করে থাকে।

প্রেস বিজ্ঞপ্তি
আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৫০ পিএম, ৩ মে ২০১৭, বুধবার
এইউ

Leave a Reply