Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে আনসার ও ভিডিপির উপজেলা সমাবেশ
ফরিদগঞ্জে আনসার ও ভিডিপির উপজেলা সমাবেশ

ফরিদগঞ্জে আনসার ও ভিডিপির উপজেলা সমাবেশ

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সমাবেশ বুধবার ( ৩ মে) সকাল ১১ টায় ধানুয়া জনতা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট ড. লুৎফর রহমান।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, ড. মোহাম্মদ শহীদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রীনা নাছরিন, ফরিদগঞ্জ ৯নং গোবিন্দপুর (উ.) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মো. সোহেল চৌধুরী, ফরিদগঞ্জ আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক মোহাম্মদ আনোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. লুৎফর রহমান বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ১৯৪৮ সাল হতে এ দেশের সাধারণ মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করে আসছে। বাহিনীর সদস্য / সস্যাদের প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের সৃষ্টি করে যাচ্ছে। ফলে অলস কর্মবিমুখ মানুষের হাত হয়ে উঠছে কর্মীর হাতিয়ার। এ বাহিনীর কর্মকর্তা / কর্মচারীগণ মাননীয় প্রধানমন্ত্রী ও মহামান্য রাষ্ট্রপতির নিরাপত্তার দায়িত্বে এসএসএফএ (স্পেশাল সিকিউরিটি ফোর্সে) দায়িত্ব পালন করছে।

এছাড়া এলিট ফোর্স র‌্যাব-এ তারা কাজ করছে। তিনি সরকার কর্তৃক প্রনীত নীতি, তথ্য, নির্দেশনার আলোকে, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত দেশ গঠনের জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে ড. মোহাম্মদ শহীদ হোসেন বলেন, প্রশাসনের সংগে হাত মিলিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের আইন-শৃংখলা রক্ষা ও অর্থ সামাজিক উন্নয়নে অবদার রাখছে। যা প্রশংসার দাবীদার। বিভিন্ন সময়ে দূর্গা পূজা, জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে ও দুর্যোগপূর্ন মুহুর্তে এ বাহিনী সাফল্যের সংগে দায়িত্ব পালন করে আসছে। অত্র উপজেলায় তথা জেলায় এ বাহিনীর কর্মকান্ড সন্তোষজনক ও ভবিষ্যতে আরোও সাফল্যের সংগে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে তিনি সভার সফল সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠান শেষে সকল সদস্যদের মাঝে পুরুস্কার ও ভাতা বিতরণ করা হয়।

প্রতিবেদক-কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৫৭ পিএম, ৩ মে ২০১৭, বুধবার
এইউ

Leave a Reply