Home / সারাদেশ / প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১৫ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন
primary-school
ফাইল ছবি

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১৫ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

রাজধানী ঢাকার মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রধান কার্যালয় প্রাঙ্গণে ১৫ তলা বিশিষ্ট ভবন হতে যাচ্ছে । প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান রোববার (২৬ নভেম্বর ) এ ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

২টি পর্যায়ে ১৫ তলা বিশিষ্ট এ ভবন নির্মাণ করা হবে। প্রথম পর্যায়ে ২য় তলা ভবন নির্মাণ করা হবে। যার কার্যসম্পাদনের সময় ৮ মাস এবং নির্মাণের চুক্তি মূল্য ৩০ কোটি ৬৭ লাখ ৪২ হাজার ৮২৬ টাকা। ৪৪টি গাড়ি রাখার সুবিধাসহ এতে বেজমেন্ট থাকবে দু’টি ।

এ ভবনের অন্যান্য সুবিধাসমূহ হচ্ছে মাল্টিপল লিফট,আধুনিক কনফারেন্স কক্ষ,আধুনিক ডিজাইনের অফিস কক্ষ,পুরুষ ও মহিলাদের জন্য প্রয়োজনীয় পৃথক টয়লেট, প্রতিবন্ধীদের জন্য পৃথক টয়লেট, গাড়ি পাকিংসহ আন্ডার গ্রাউন্ড ওয়াটার রিজার্ভার ।

‘ভিত্তি প্রস্তর’ উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন,এ ভবনটি নির্মিত হলে অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের বহু কাঙ্খিত আশা পূরণ হবে এবং তারা সুন্দর পরিবেশে নিজ নিজ দায়িত্ব পালন করতে পারবেন ।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড.মো.আবু হেনা মোস্তাফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এ দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো.রমজান আলী ও পরিচালক মো.সাবের হোসেন উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী এ ভবন নির্মাণের প্রাঙ্গণ ঘুরে দেখেন। (বাসস)

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ৮:২৫ পিএম,২৬ নভেম্বর ২০১৭ ,রোববার
এজি

Leave a Reply