প্রয়াত দিপু চৌধুরীর স্মরণে ইফতার ও দোয়া মাহফিল

চাঁদপুর-২ আসেনর সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাধীনতা পদক প্রাপ্ত বীল মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের উদ্যেগে ও তার পূত্র ঢঅকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কানির্বাহী কমিটির সদস্য প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপুর স্মরনে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ২২ মার্চ বিকেলে উপজেলার মোহনপুর মায়া চৌধুরীর নিজ বাড়ি মোহনপুর আলী ভিলা মিলনায়তনে এ ইফতার ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে চাঁদপুর-২ আসন (মতলব উত্তর-মতলব দক্ষিণ) উপজেলা প্রশাসন, বিভিন্ন শ্রেণিপেশার লোকজন এবং আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক সহস্রাধিক বিভিন্ন নেতাকর্মী অংশ গ্রহণ করেন।

এসময় উপস্থিত সকল নেতৃবৃন্দকে স্বাগত ও শুভেচ্ছা জানান চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাধীনতা পদক প্রাপ্ত বীল মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ন আহব্বায়ক ও প্রয়াত দিপু চৌধুরীর সহধর্মিনী সুর্বণা চৌধুরী বীনা, বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ও ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআই এর ভাইস প্রেসিডেন্ট রাশেদুল হোসেন চৌধুরী রনি, বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি আশফাক চৌধুরী মাহি।

উক্ত ইফতার ও দোয়ার মাহফিলে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দীন ভূইয়া, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা একি চাকমা মিত্র, দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফতিমা সুলতানা, মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার ভূমি আল-এমরান খান, ছেংগারচর পৌরসভার মেয়র লায়ন আরিফ উল্লাহ সরকার, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম হাওলাদার, মতলব দক্ষিণ পৌরসভার মেয়র আমজাদ হোসেন লিটন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন, মতলব দক্ষিন থানার অফিসার ইনচার্জ রিপন বালা, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মিয়া মোহাম্মদ জাহাঙ্গীর, উপজলা আওয়মী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক দর্জি, আওয়ামীলীগ নেতা আলহাজ্ব আলহাজ্ব মুক্তার গাজী, জেলা পরিষদের সদস্য আলাউদ্দিন সরকার, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও গজরা ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব হানিফ দর্জি,কলাকান্দা ইউপির চেয়ারম্যান সোবহান সরকার সুভা, বিশিষ্ট ব্যবসায়ী লায়ন ইকবাল হোসেন জুয়েল চৌধুরী, ছেংগারচর পৌর আওয়মীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, ষাটনল ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, জহিরাবাদ ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ সেলিম গাজী, ফতেপুর পূর্ব ইউপির চেয়ারম্যান আজমল হোসন চৌধুরী, আওয়মীলীগের উপ-কমিটির সদস্য আহসান উল্লাহ হাবিব, শাহ আলম সিদ্দিকী, আবু বক্কর সিদ্দিক সবুজ, সুলতানাবাদ ইউপির চেয়ারম্যান আবুবকর ছিদ্দিক খোকন,বাগানবাড়ি বাগানবাড়ি ইউপির সাবেক চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা নান্নু মিয়া, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির খান, উপজেলা যুবলীগের সদস্য হাসান মোরশেদ আহার চৌধুরী, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য রিয়াজুল হাসান রিয়াজ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী,ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা,সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ মিয়া, ছেংগারচর পৌর আওয়ামী লীগ নেতা মোঃ খোকন প্রধান, উপজেলা যুবলীগের সদস্য কামরুল হাসান মামুন,মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন মোল্লা, উপজেলা মৎস্য জীবিলীগের সভাপতি নাইমুল হাসান লাভলু, সাধারণ সম্পাদক শাহিন চৌধুরী, উপজেলা ছাত্র লীগের সাবেক যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, এসএম নোমান দেওয়ান, মোঃ খোরশেদ আলম,জেলা ছাত্র লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ফখরুল ইসলাম রনি, উপজেলা ছাত্রলীগের সদস্য ছদরুল আমিন, জুবায়ের আহমেদ জনিসহ আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

ইফতার পূর্ব মুহুর্তে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের জ্যেষ্ঠ পুত্র ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপুর আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

একই সাথে বাংলাদেশের সার্বিক উন্নয়ন যাতে সাফল্যের ধারা অব্যাহত থাকে সেই সাথে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর দীর্ঘ সুস্থ্য জীবন কামনা করে মহান রাব্বুল আলামিনের নিকট দোয়া প্রার্থনা করা হয়।

এছাড়াও ইফতার পূর্ব মুহুর্তে দেশ জাতি ও মুসলিম উম্মার সুখ, শান্তি, সুনাম, সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে ইফতার ও দোয়ার মাহফিলে অংশ নিয়ে বিভিন্ন নেতারা বলেন, দিপু চৌধুরীর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার মৃত্যুতে দল একজন নিবেদিত প্রাণ হারিয়েছি। আজকে প্রিয় নেতার স্মরণে ইফতার ও দোয়ার মাহফিল। আজকে লোকে লোকরন্য। তবে সব থেকে বাড়িটা শুন্য মনে হচ্ছে। সকল নেতাকর্মীদের প্রাণের স্পন্দন ছিলেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী ছিলেন। মানুষের বিপদে-আপদে দলমত নির্বিশেষে সবসময় তাকে কাছে পাওয়া যেত। দিপু ভাইয়ের মৃত্যুতে যে শূন্যতা তৈরি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। মহান আল্লাহ রাব্বুল আলামিন প্রয়াত এই কর্মবীর, সমাজকর্মী, রাজনীতিককে তার সৎ ও পূণ্য কর্মের জন্য পুরস্কৃত করবেন এই প্রার্থনা করি।

নিজস্ব প্রতিবেদক, ২২ মার্চ ২০২৪

Share