Home / চাঁদপুর / প্রধান শিক্ষা প্রকৌশলী হলেন চাঁদপুরের কৃতি সন্তান দেলোয়ার হোসেন
শিক্ষা প্রকৌশলী

প্রধান শিক্ষা প্রকৌশলী হলেন চাঁদপুরের কৃতি সন্তান দেলোয়ার হোসেন

শিক্ষা মন্ত্রণালয়ের অধীন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের (ইইডি) প্রধান প্রকৌশলীর পদে (চলতি দায়িত্ব) নিয়োগ পেয়েছেন চাঁদপুরের কৃতি সন্তান মো. দেলোয়ার হোসেন মজুমদার। এর আগে তিনি অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদে ছিলেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারি সচিব (উন্নয়ন-৩) মো. আব্দুল্লাহ আল মাসউদের সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন ইইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদারকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত অতিরিক্ত প্রধান প্রকৌশলীর শূন্য পদে চলতি দায়িত্ব পালনের পাশাপাশি প্রধান প্রকৌশলী পদে রুটিন দায়িত্ব দেওয়া হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো। যা ১৬ অক্টোবর থেকে কার্যকর হবে।

জানতে চাইলে দেলোয়ার হোসেন মজুমদার বলেন, আমি সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই। শিক্ষা মন্ত্রণালয় আমার ওপর আস্থা রেখে দায়িত্ব দিয়েছে। আমি সেই আস্থার মর্যাদা রক্ষা করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো। বর্তমান সরকারের যে মিশন-ভিশন রয়েছে, তা বাস্তবায়নে আমি কাজ করে যাবো।

তিনি বলেন, আমি বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে বড় হয়েছি। কারো সঙ্গে বিরোধ করে নয়, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে সবার সহযোগিতা নিয়ে কাজ করে যাবো। দীর্ঘ ২৮ বছর ধরে আমি ইইডির বিভিন্ন বিভাগে সততার সঙ্গে কাজ করেছি। মানুষের জীবন-মান উন্নয়নে শরিক হতে পারি সেই চেষ্টা করে যাবো।

প্রসঙ্গত, মোঃ দেলোয়ার হোসেন মজুমদার ১৯৬৫ সালে চাঁদপুর সদরে জন্মগ্রহণ করেন, তিনি হাসান সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং সিভিল ডিগ্রি অর্জন করেন। চুয়েটে অধ্যয়নকালে তিনি চুয়েট ছাত্রলীগ শাখার ১নং সহ-সভাপতি এবং ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৪ সালে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী হিসেবে যোগদান করেন।

২০১১ সালে নির্বাহী প্রকৌশলী পদে পদোন্নতি পান এবং ২০১৯ সালে তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদে পদোন্নতি পেয়ে চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম সহ ১১ জেলার দায়িত্ব পালন করে আসছিলেন। সর্বশেষ গত ১৩ অক্টোবর তিনি প্রধান প্রকৌশলী হিসেবে পদোন্নতি পান। তার ছোট ভাই মরহুম জাকির হোসেন মজুমদার চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং পরে জেলা আওয়ামী লীগের কার্যকরি সদস্য এবং তার অন্য ছোট ভাই মোঃ মোশারফ হোসেন মজুমদার চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী পদে কর্মরত।

স্টাফ করেসপন্ডেট, ১৪ অক্টোবর ২০২২