প্রধানমন্ত্রীর জন্মদিনে ফরিদগঞ্জে বিনামূল্যে চিকিৎসা পেল সহস্রাধিক রোগী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে সহস্রাধিক অসহায় নারী-পুরুষ ও শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা ঔষধ প্রদান হয়েছে।

২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চরদুঃখিয়া পূর্ব ইউনিয়নের সন্তোষপুর বেড়ি বাজার এলাকায় চিকিৎসা সেবার এই ক্যাম্পের আয়োজন করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী ডাঃ হারুনুর রশিদ সাগর।

এসময় মেডিসিন, সার্জারী, গাইনী, চক্ষু ও অন্যান্য রোগে বিশেষজ্ঞ ৮ জন চিকিৎসক চিকিৎসা সেবা প্রদান করেন। চিকিৎসকরা হলেন-সার্জারি ডাঃ হারুনুর রশিদ সাগর, শিশু বিশেষজ্ঞ ডাঃ বিপ্লব দাস, গাইনী শাহনাজ পারভীন সাথী, ডাঃ সানজিদা, চক্ষু বিশেষজ্ঞ ডাঃ আনোয়ার হোসেন, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মহিউদ্দীন, ডাঃ শহীদ উল্যাহ ও ডাঃ আব্দুর রউফ রোবায়েত।

এসময় ডাঃ হারুনুর রশিদ সাগর বলেন, আমি বঙ্গবন্ধুকে দেখিনি। তার আদর্শে বিশ্বাসী। কিন্তু আমি সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি করি। যার ফলে তার জন্মদিনে এই চিকিৎসা সেবা ক্যাম্পে চিকিৎসার পাশাপাশি স্পেশাল হিসেবে ওষুধের ব্যবস্থা করেছি। পুরো উপজেলায় বিভিন্ন সময়ে চিকিৎসা সেবার ক্যাম্প হয়েছে। এবার জেলার সীমান্তবর্তী প্রত্যন্ত অঞ্চলে এই সেবার আয়োজন করা হল। আগামীতেও চিকিৎসা বঞ্চিত অসহায় ও দরিদ্র মানুষের পাশে থাকার চেষ্টা থাকবে।

চিকিৎসা সেবা ক্যাম্প পূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ও ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে মিলাদ, দোয়া ও তবারক বিতরণ করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মাওলানা কামাল হোসেন।

এই সময় উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান বিষয়ক সম্পাদক নুরুন্নবী জমাদার, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান আব্দুস সালাম আজাদ জুয়েল, উপজেলা আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন, মোজাম্মেল হক আজম, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি শাহজাহান মাষ্টার, পাইকপাড়া দক্ষিন ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি আতিক খান, চরঃদুখিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. নোমান ক্বারী, মোজাম্মেল হক সুমন ও ছাত্রলীগ নেতা আকিল মাহমুদ রাফি, ইমাম হোসেন ফরিদ পাটওয়ারী প্রমূখ।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৮ সেপ্টেম্বর ২০২৩

Share