Home / শীর্ষ সংবাদ / ৩১ পদের মধ্যে সহকারী প্রকৌশলীসহ ১৬ পদই শূন্য
৩১ পদের মধ্যে সহকারী প্রকৌশলীসহ ১৬ পদই শূন্য

৩১ পদের মধ্যে সহকারী প্রকৌশলীসহ ১৬ পদই শূন্য

সহকারী প্রকৌশলী ছাড়াই চলছে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন চাঁদপুর জোনের কার্যক্রম। দিন দিন পদ শূন্য হয় ঠিকই কিন্তু নিয়োগ দেয়া হয়নি। সহকারী প্রকৌশলী ছাড়াও উপ সহকারী প্রকৌশলী, মেকানিক, পিয়ন ও দারোয়ানসহ আরো ১৬ টি পদ শূন্য রয়েছে বলে জানা গেছে।

৫ জন উপÑ সহকারীর মধ্যে ৩ জন দুই উপজেলায় দায়িত্ব পালন করছেন। এর ফলে বিভিন্ন অনিয়মের মধ্য দিয়ে এলোমেলো ভাবেই চলছে প্রতিদিন অফিস কার্যক্রম। প্রতিদিন অফিস খোলা থাকে ঠিকই থাকে চেয়ার টেবিল ও কিন্তু প্রায়ই সেই চেয়ার টেবিল শূন্য পড়ে থাকতে দেখাযায়।

চাঁদপুর শহরের নতুন বাজারস্থ বেগম জামে মসজিদের বিপরীতে কৃষি উন্নয়ন কর্পোরেশন চাঁদপুর জোন কার্যালয়ে সরজমিনে গিয়ে দেখাযায় অফিস আছে কিন্তু সেখানে কোন লোকবল নেই।

সেখানকার প্রতিনিধিদের সাথে কথা বলে জানা যায় গত মাসের ২৪ তারিখে সহকারী প্রকৌশলী তহিদুল ইসলাম চাকরি থেকে অবসর গ্রহণ করেন। তার বিপরীতে নতুন সহকারী প্রকৌশলী যোগদান করার কথা থাকলেও ওই পদে কোন কর্মকর্তা যোগদান করেনি।

ওই শূন্যপদে ভারপ্রাপ্ত ক্যাশিয়ার হিসেবে দায়িত্ব পালন করছেন সদর উপজেলা কার্যালয়ের মেকানিক মোঃ আব্দুল মোতালেব।

তিনি জানান ‘সদর উপজেলা অফিসে তার মুল দায়িত্ব, চাঁদপুর জোনে সহকারী প্রকোশলীর পদশূন্য থাকায় তিনি সদর উপজেলা অফিস এবং জোনে দু’স্থানেই সময় দিচ্ছেন।’

চাঁদপুর জোন কার্যালয়ে খবর নিয়ে জানাযায় উপ- সহকারী প্রকৌশলী ৫টি পদের মধ্যে ৩ জন রয়েছেন। তারা বিভিন্ন উপজেলায় ভাগে ভাগে দায়িত্ব পালন করছেন। মতলবের যিনি রয়েছেন তিনি মতলব, কচুয়া এবং শাহরাস্তিতে দায়িত্ব পালন করছেন। অরেকজন চাঁদপুর সদর উপজেলা ও হাজিগঞ্জে, আরেকজন ১৭ জানুয়ারি চাঁদপুর জোনে যোগদান করেছে।

এছাড়াও মেকানিক পদ ১০ টি ,তার মধ্যে শাহরাস্তিতে ১ জন, হাজীগঞ্জে ২ জন, কচুয়া উপজেলায় ১ জন আযুক্তা হিসেবে রয়েছেন। আর সদরের ২ জনের মধ্যে ১ জন ক্যাশিয়ারের দায়িত্ব পালন করছেন আরেক জন উপজেলা অফিসে মেকানিক হিসেবে রয়েছেন। মতলব উপজেলায় ২ জনের মধ্যে ১জন জোনাল অফিসে স্টোর কিপার হিসেবে রয়েছেন।

খবর নিয়ে জানাযায় ৬ জন পিয়নের পদের মধ্যে ১ জনও নিয়োগ নেই ,৬টি পদই শূন্য রয়েছে। দাড়োয়ান পদেও ৫টি পদশূন্য রয়েছে। এভাবে বিভিন্ন পদের ৩১টি পদের মধ্যে ১৬ টি পদই শূন্য রয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে কৃষি উন্নয়ন্নন কর্পোরেশন চাঁদপুর জোনের অবসরপ্রাপ্ত সহকারী প্রকোশলী তহিদুল করিম চৌধুরী চাঁদপুর টাইমসকে জানান, ‘কুমিল্লা অফিসের সফি নামে একজনকে সহকারী প্রকৌশলীর দায়িত্ব দেয়া হয়েছে। কিন্তু এখানে একজন অতিরিক্ত দায়িত্ব পালন করায় তিনি যোগদান করেননি। ওপর থেকে অর্ডার হয়েছে, আগামীকাল (আজ) চার্জ দিবো। আশা করি দু এক দিনের মধ্যে নিয়োগ হয়ে যাবে।’

প্রতিবেদক-কবির হোসেন মিজি
।। আপডটে, বাংলাদশে সময় ০২ : ৫৩ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৭ মঙ্গলবার
এইউ

Leave a Reply